বাগাতিপাড়ায় ৫ দিনব্যাপী অমর একুশে বই মেলা শুরু

February 19, 2018 at 9:58 pm

বাগাতিপাড়া প্রতিনিধি:
নাটোরের বাগাতিপাড়ায় ২৬ তম অমর একুশে বই মেলার শুভ উদ্বোধন করা হয়েছে। সোমবার সন্ধ্যায় বাগাতিপাড়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আমরা ক’জন স্পোর্টিং ক্লাব এর আয়োজনে ৫ দিনব্যাপি এ মেলার উদ্বোধন করা হয়।

এ উপলক্ষে পতাকা উত্তোলন, মোমবাতি প্রজ্জ¦লন, ফানুস উড়ানো ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করা হয়। লোকনাট্য গবেষক ও বাংলাদেশ গ্রাম থিয়েটারের সিনিয়র সহ-সভাপতি কাজী সাইদ হোসেন দুলাল এ মেলার উদ্বোধন করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম।

আমরা ক’জন স্পোর্টিং ক্লাব এর সভাপতি তৌফিকুর রহমান শ্রাবনের সভাপতিত্বে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু, মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন, উপজেলা আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক সেকেন্দার রহমান, যুগ্ম সাধারন সম্পাদক সুকুমার মুখার্জী।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রবীন শিক্ষক নূর মোহম্মদ সরকার , মশিউর রহমান মানিক, এমপি পূত্র সাফিনুর রহমান পল্লব, আমরা ক’জন স্পোর্টিং ক্লাব এর সধারন সম্পাদক বিদ্যুৎ মুখার্জী, মেলা উদযাপন পরিষদের আহবায়ক মুস্তাফিজুর রহমান শফিক প্রমূখ।

৫ দিন ব্যাপি এই মেলায় চারটি নতুন বই এর মোড়ক উন্মোচন করা হয় । শাহরিয়ার শামীম এর লেখা ‘প্রথম প্রহর’ লিটন মোস্তাফিজ এর লেখা ‘বিষন্ন বিষাদ’ ,শামসুল ইসলাম এর ‘নীলা’ ও মনির জামানের “মাকাল মুখ”। এছাড়া মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মেলায় মোট ৪২ টি স্টল স্থান পেয়েছে। মেলার কর্মকান্ডে উৎসাহিত হয়ে ২৬ তম বই মেলায় সহযোগীতার হাত বাড়িয়েছেন প্রাণ আর.এফ.এল এর অঙ্গ সংগঠন গুডলাক স্টেশনারীজ।
স/শ

Print