সিলেটে দুই শিশুকে হত্যার পর মায়ের আত্মহত্যার চেষ্টা

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সিলেটের বিশ্বনাথে দুই শিশুকে হত্যার পর মা আত্মহত্যার চেষ্টা চালিয়েছে। নিহত দুই শিশু হলো, নাহিদুল ইসলাম (৩) ও দেড় বছরের ওয়াহিদুল ইসলাম।

মঙ্গলবার (৬ জানুয়ারি) সন্ধ্যায় উপজেলার লামাকাজি ইউনিয়নের কোনাগাঁও গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার পর নিহত শিশুদের বাবা কবির আলীকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, পারিবারিক কলহের জেরে বসতঘরের একটি বাথরুমে দুটি বড় বালতির মধ্যে পানিতে চুবিয়ে ‘নাহিদুল ও ওয়াহিদুলকে হত্যা করেন তাদের মা।

নিহত শিশুদের বাবা কবির আহমদের বরাত দিয়ে বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শামসুদ্দোহা বলেন, বিউটি শিশুদের হত্যার পর ঘরে থাকা ডেটল খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন।

কবির ঘরে ফিরে অব্যবহৃত ওই বাথরুমের দরজা ভেঙে সন্তানদের মরদেহ দেখতে পান। সন্তানদের হত্যার পর বিউটি মরদেহ দুটির পাশে বসা ছিলেন বলে জানান দুই শিশুর বাবা।

মরদেহ উদ্ধারের সময় পৃথক দুই বালতির মধ্যে দু’সন্তানের পা উপরের দিকে এবং মাথা বালতিতে চুবানো অবস্থায় দেখতে পান বলে পুলিশকে জানান কবির। এদের মধ্যে নাহিদুলকে ২০ লিটার পানিভর্তি বালতিতে এবং ১৮ মাস বয়সী ওয়াহিদুলকে ১৫ লিটারের পানিভর্তি বালতিতে চুবিয়ে হত্যা করা হয়-জানান ওসি।

নিহতদের বাবা পুলিশকে আরও বলেন, এদিন সকালে সন্তানদের সুস্থ রেখে তিনি কাজে যান। বাড়িতে আসার পরে প্রতিদিন ছেলেরা তাকে ঘিরে ধরে। এদিন ফিরে স্ত্রী-সন্তানদের দেখতে না পেয়ে খোঁজাখুঁজি করতে গিয়ে দরজা ভেতর থেকে আটকানো পান। এরপর অব্যবহৃত বাথরুমের দরজা ভেঙে তাদের মরদেহ নিয়ে স্ত্রী বিউটি আক্তারকে বসে থাকতে দেখেন।

ওসি শামসুদ্দোহা আরও বলেন, মরদেহ দুটি ময়নাতদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আহত অবস্থায় বিউটিকে ওই হাসপাতালে চিকিৎসাধীন রাখা হয়েছে।