রাজশাহী জেলা বিএনপির সম্পাদক মন্টু ঢাকায় আটক

February 2, 2018 at 9:58 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

দলের জাতীয় নির্বাহী কমিটির সভার একদিন আগে রাজধানী থেকে বিএনপির কেন্দ্রীয়সহ দুই নেতাকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

তারা হলেন দলের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন এবং রাজশাহী জেলা বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টু।

শুক্রবার বিকালে উত্তরা থেকে মোশাররফ হোসেনকে এবং নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে থেকে সন্ধ্যায় মতিউর রহমান মন্টুকে আটক করা হয়।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দির দিদার ঢাকাটাইমসকে জানান, উত্তরা থেকে বিকালে এবিএম মোশাররফ হোসেনকে আটক করে সাদা পোশাকের গোয়েন্দা পুলিশ। তবে এ ব্যাপারে পুলিশের কোনো ভাষ্য পাওয়া যায়নি।

এদিকে নয়াপল্টন থেকে রাজশাহী জেলা বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টুকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ। তবে এ ব্যাপারেও পুলিশের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

গত মঙ্গলবার দুর্নীতি মামলায় হাজিরা দিয়ে আদালত থেকে বাসায় ফিরছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এ সময় হাইকোটের সামনে প্রিজন ভ্যানে হামলা চালিয়ে দুই নেতাকে ছিনিয়ে নেয় বিএনপির নেতাকর্মীরা। এরপর থেকে পুলিশের ব্যাপক ধরপাকড় চলছে।

প্রথমে গ্রেপ্তার করা হয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও সহ সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতকে। পরে তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, গণশিক্ষা বিষয়ক সহসম্পাদক আনিসুর রহমান খোকন, নির্বাহী কমিটির সদস্য হাসান মামুনসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা গ্রেপ্তার হয়েছেন। গত চার দিনে গ্রেপ্তারের সংখ্যা প্রায় তিনশজন বলে দাবি বিএনপির।

খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা জিয়া চ্যারিটেবল দুর্নীতি মামলায় আগামী ৮ ফেব্রুয়ারি রায়ের দিন ধার্য আছে। এর আগে আগামীকাল রাজধানীর একটি হোটেলে দলের জাতীয় নির্বাহী কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। নতুন কমিটি গঠনের পর এটাই দলের প্রথম বৈঠক।

Print