৩ ফেব্রুয়ারি রাজশাহী কলেজে আসছে সুশান্ত পাল

February 1, 2018 at 7:59 pm

নিজস্ব প্রতিবেদক:

আগামী ৩ ফেব্রুয়ারি রাজশাহী কলেজে এক ক্যারিয়ার আড্ডায় শিক্ষার্থীদের মুখোমুখি হবেন ৩০তম বিসিএসের (কাস্টমস) প্রথম স্থান অধিকারী সুশান্ত পাল। রাজশাহী কলেজ ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে আয়োজিত আড্ডাটি সবার জন্য উন্মুক্ত। ইতিমধ্যেই রেজিষ্ট্রেশন সম্পন্ন হয়েছে। গত শনিবার রাজশাহী কলেজে দুইটি বুথের মাধ্যমে রেজিষ্ট্রেশন সম্পন্ন করা হয়। তবে আসন সংখ্যা সীমিত হওয়ায় টিকিট বঞ্চিতদের মধ্যে বিভিন্ন প্রতিক্রিয়া দেখা যায়।

রাজশাহী কলেজ ব্যবস্থাপনা বিভাগের মাস্টার্স ফাইনাল বর্ষের শিক্ষার্থী নাইম বলেন, অনেক দূর থেকে এসেও টিকিট পাইনি। মাত্র ১ ঘন্টার মধ্যে সব টিকিট শেষ হয়ে যায়। যারা এর আয়োজন করেছে তাদের উচিত ছিল বিষয়টা ভেবে দেখে যেন সবাই অংশ গ্রহন করতে পারে তার ব্যবস্থা করা।

ব্যবস্থাপনা বিভাগের মাস্টার্স ফাইনাল বর্ষের শিক্ষার্থী আলামিন জানান, আমাদের কলেজের শিক্ষার্থী সংখ্যা প্রায় পঁচিশ হাজার। সেখানে মাত্র এক হাজার আসন কিভাবে সকল শিক্ষার্থীদের জন্য যথেষ্ট হয়। তার ভিতরে আবার বাইরের শিক্ষার্থীদের জন্য আসন রাখা হয়েছে। আমাদের কলেজের শিক্ষার্থীদের টিকিট নেওয়ার পরে টিকিট বেশি হলে বাইরের শিক্ষাথীদের টিকিট দিতে হতো।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী অভিযোগ করে বলেন, যারা এই অনুষ্ঠানের দায়িত্বে আছে তাদের কাছে একাধিক টিকিট আছে। কিন্তু আমাদের না দিয়ে তাদের পরিচিত ছেলে-মেয়েদের টিকিট দিয়েছে। তাই লাইনে দাড়িয়ে থেকেও আমরা টিকিট পায় নি।

রাজশাহী কলেজ ক্যারিয়ার ক্লাবের যুগ্ম সাধারন সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম জানান, আমাদের কলেজে অডিটরিয়ামের আসন সংখ্যা মাত্র এক হাজার জনের। তাই শিক্ষার্থীরা চাইলেও আসনের বাইরে আমরা নিতে পারছি না। আর কোন প্রতিষ্ঠান এই রকম অনুষ্টানের আয়োজন করলে তাদের শিক্ষার্থী ছাড়া বাইরের কাউকে সুযোগ দেয় না। আমরা বাইরের শিক্ষার্থীদের এই সুযোগ দিয়েছি এই জন্য যে সবাই যেন বুঝতে পারে রাজশাহী কলেজ সবার চেয়ে আলাদা।

ক্লাবের সভাপতি মাহাবুর রহমান জানান, ক্যারিয়ার আড্ডায় প্রায় তের টি স্লাইড দেখানো হবে। কিন্তু মাঠের মধ্যে প্রোগ্রাম করলে দর্শক স্লাইড দেখতে পেতো না। তাই আসন সংখ্যা কম জেনেও অডিটোরিয়ামে করা হয়েছে। তবে অধ্যাক্ষ স্যারের কাছে আবেদন করেছি কলেজ লাইব্রেরির সামনে শিক্ষার্থীদের জন্য প্রজেক্টরের ব্যবস্থা করা হবে।

কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান জানান, রাজশাহী কলেজ ক্যারিয়ার ক্লাক স্ব-উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করেছে এ জন্য তাদের কে অনেক ধন্যবাদ। আমি মনে করি এই অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের ক্যারিয়ার নিয়ে একটি সুনির্দিষ্ট দিক নির্দেশনা পাবে। শুধু রাজশাহী কলেজই নয়, প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ক্যারিয়ার সচেতনতার জন্য এরকম অনুষ্ঠান করা দরকার।

উল্লেখ্য, আগামী ৩ ফেব্রুয়ারি সকাল ৯ টায় কলেজ অডিটোরিয়ামে এই ‘ক্যারিয়ার আড্ডা’ অনুষ্ঠিত হবে। চলবে সন্ধ্যা ৬ টা পর্যন্ত। আড্ডায় ক্যারিয়ার নিয়ে বিভিন্ন দিক নির্দেশনা মূলক বিষয়ে আলোচনা করা হবে।

স/অ

Print