ভোলাহাটের আম চত্বর ব্যবসায়ীদের দখলে, দূর্ভোগে পখচারিরা

ভোলাহাট প্রতিনিধি:
আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ। এই জেলায় কাছা কাছি একটি এলাকায় ভোলাহাট। এ ভোলাহটে কিছু দিন আগে গোডাউন সংলগ্ন ত্রী-মোহনি রাস্তার উপর সুন্দর্য বর্ধণের জন্য ৩লাখ ২০ হাজার টাকা ব্যয়ে আম চত্বর করা হয়।
যেখানে আমগাছের উপর আম তৈরী করা হচ্ছে। আর এই কাজ শেষ হতে না হতে আম চত্বরটি দখল করে বসেছে ফুটপাতের ব্যবসায়ীরা।

স্থানীয়রা বলেছেন, উপজেলা পরিষদের কাছের উত্তর গোডাউনের পশ্চিমে ত্রী-মোহনি রাস্তায় ভোলাহাট সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুন্দর্য বর্ধণের জন্য ৩ লাখ ২০ হাজার টাকা ব্যয়ে  আম দিয়ে আম চত্বর র্নিমাণ করেন। কাজটি অসমাপ্ত থাকলেও স্থানীয় ফুটপাতের ব্যবসায়ীরা  দখল করে নেওয়ায়। সেখানে রাস্তা ছোট হয়ে গেছে। এতে করে আম চত্বরের রাস্তায় হরহামেশায় র্দূঘটনার শিকার হতে হচ্ছে পথচারিদের।

এ আম চত্বর পাশেই আম বিক্রয় কেন্দ্র আম ফাউন্ডেশন ভোলাহাট। এখান থেকে দেশের বাইরে শত শত ট্রাক আম বোঝাই করে দেশের বাইরে যাতাযাত করে। আম বোঝাই ট্রাক এ আম চত্বরে এসে ঝুঁকি নিয়ে পার হয়ে থাকে। বিভিন্ন গন্তব্যের পথচারিরা পড়ে ভীষণ বিপাকে।

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান ইয়াজদানী জর্জ বলেন, এ স্থানের সকল দোকান গোডাউনের পূর্ব পাশে নিয়ে গিয়ে দখল মুক্ত প্রক্রিয়া চলছে। দোকানগুলোকে অন্যত্রে সরিয়ে নিলে আম চত্বরের সুর্ন্দয বর্ধণ হবে এবং র্দূঘটনার কমবে।

 

স/আ

Print