বৃহস্পতিবার , ৮ সেপ্টেম্বর ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

 রাজশাহীতে ঈদের দিনেই কোরবানির বর্জ্য অপসারণ হবে

Paris
সেপ্টেম্বর ৮, ২০১৬ ৪:৪২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে ঈদুল আযহার দিনেই কোরবানির বর্জ্য অপসারণের কাজ শেষ করা হবে বলে জানিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম-উল-আযীম। এ কাজের জন্য নগরবাসীর সহযোগিতা কামনা করেছেন তিনি। আজ বৃহস্পতিবার সকালে সিটি করপোরেশনের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

সংবাদ সম্মেলনে নিযাম উল আযীম বলেন, ঈদের দিনে রাজশাহী সিটি করপোরেশনের ৩০টি ওয়ার্ডের ২৫৪টি কেন্দ্র কোরবানির পশু জবাইয়ের জন্য নির্ধারণ করা হয়েছে। সেখানে ইমাম সরবরাহ, কোরবানির পশুর রক্ত, বর্জ্য অপসারণ ও অন্যান্য প্রয়োজনীয় সহযোগিতা দেবে সিটি করপোরেশন। এ সব কেন্দ্রে এসে কোরবানির পশু জবাই করা জন্য নগরবাসীকে উদ্বুদ্ধ করতে প্রত্যেকটি মসজিদে জুমার নামাজের সময় মুসল্লিদের অবহিতকরণ এবং মাইকিং এর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সরকারের পাঠানো সচেতনতামূলক তথ্যচিত্র স্থানীয় কেবল লাইনে প্রচার করা হবে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, বর্জ্য অপসারণে একটি নিয়ন্ত্রণ কক্ষ ঈদের দিনে বিকেল ৪টা থেকে খোলা থাকবে। এই নিয়ন্ত্রণ কক্ষে রাত সাড়ে  ১১টা পর্যন্ত কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে সমস্যা হলে জনসাধারণ জানাতে পারবে এবং তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে। নম্বরগুলো হচ্ছে ০১৭১৩-০৯৮৯৫৬ (পরিচ্ছন্ন কর্মকর্তা মনিটরিং), ০১৭১৬-৪০৮০৭১ (অফিস সহকারী), ০১৭২৩-৭৯৮৯৭৮(কম্পিউটার অপারেটর), ০১৯৩৪-৪৭২৪২০ (কেন্দ্রীয় সুপারভাইজার)।
দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম উল আযীম বলেন, আমাদের লক্ষ্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার সূচকে বিশ্বের সবচেয়ে পরিবেশবান্ধব নগরে ঈদের দিনেই রাত দুইটার মধ্যে কোরবানির বর্জ্য সম্পূর্ণ অপসারণ করা। আমাদের আন্তরিক প্রচেষ্টা থাকবে ঈদের পরের দিনে অতীতের ন্যায় পরিবেশবান্ধব পরিচ্ছন্ন মহানগর জনসাধারণকে উপহার দেওয়া।

স/মি

সর্বশেষ - রাজশাহীর খবর