রবিবার , ২৫ সেপ্টেম্বর ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ডাক বিভাগের দুই দিনব্যাপী ওরিয়েন্টেশন প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত

Paris
সেপ্টেম্বর ২৫, ২০১৬ ৬:৫৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
‘পোস্ট ই-সেন্টার ফর রুরাল কমিউনিটি’ শীর্ষক প্রকল্পের আওয়তায় রাজশাহী ইউনিটের অবিভাগীয় শাখা পোস্টমাস্টার ও উদ্যোক্তাদের ওরিয়েন্টেশন ও অপারেশন প্রশিক্ষণ শেষ হয়েছে। রোববার নগরীর নওদাপাড়া পোস্টাল একাডেমী মিলনায়তনে দুই দিনব্যাপী এ অনুষ্ঠান শেষ হয়েছে।

 

এ সময় প্রধান অতিথি ছিলেন, রাজশাহী পোস্টাল একাডেমীর অধ্যক্ষ সিরাজ উদ্দীন। সভাপতিত্ব করেন, বাংলাদেশ ডাক বিভাগের রাজশাহী বিভাগীয় অফিসের ডেপুটি পোস্টমাস্টার জেনারেল প্রদীপ কুমার।

 

বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী জিপিও’র সিনিয়র পোস্টমাস্টার এমদাদুল হক বাড়ী, রাজশাহীর পোস্টমাস্টার জেনারেল শফিকুল আলম, ডাক জীবন বীমা রাজশাহীর আঞ্চলিক ম্যানেজার এসএম তারিক। স্বাগত বক্তব্য দেন, রাজশাহী বিভাগীয় অফিসের পরিদর্শক (প্রশাসন) কনক নারায়ন সরকার।

 
প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী পোস্টাল একাডেমীর অধ্যক্ষ সিরাজ উদ্দীন বলেন,বর্তমান সরকারের প্রধানমন্ত্রী ২০০৮ সালের নির্বাচনী ইস্তেহারে বলেছিলেন বাংলাদেশকে তিনি ডিজিটাল বাংলাদেশে রুপান্তর করবেন। তার এই কথা শুনে অনেকেই হেঁসেছিল। আজ আমরা ২০১৬ সালে দেখতে পাচ্ছি ডিজিটাল বাংলাদেশ মানে কি। গ্রামে গ্রামে পৌঁছে গেছে ইন্টারনেট। বিশ্ববিদ্যালয়ে ভর্তি থেকে শুরু করে চিকিৎসা, স্বাস্থ্য সেবা সহ অন্যান্য অনেক সেবাই আমারা ডিজিটাল পদ্ধতিতে পাচ্ছি।

 
তিনি আরো বলেন, ২০১০ সালে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারন অধিবেশনে ঘোষনা করেছিলেন বাংলাদেশের সাড়ে আট হাজার পোস্ট অফিসকে আমারা ডিজিটাল ই সেন্টারে রুপান্তর করবো। বাংলাদেশে গ্রামের সংখ্যা ৬৮ হাজার। এই ৬৮ হাজার গ্রামকে আট হাজার পোস্ট অফিস নিয়ন্ত্রন করে। হয়তো ভবিষতে এমনও নির্দেশনা আসতে পারে যে গ্রামে গ্রামে আমারা পোস্ট ই সেন্টার দিব।

124-copy
রাজশাহী পোস্টাল একাডেমীর অধ্যক্ষ সিরাজ উদ্দীন আরো বলেন, পোস্ট ই সেন্টার থেকে উদ্যোক্তারা প্রতিমাসে ১৫ থেকে ২০ হাজার টাকা আয় করতে পারবে। সবকিছুই নির্ভর করছে উদ্যোক্তাদের উপর। আপানাদের বুদ্ধিমত্তার উপর। উদ্যোক্তারা এক একেক জন নিজ এলাকার আইকন হয়ে যাবে। তাদেরকে দেখে অন্যরা এগিয়ে আসবে বলেও অভিমত প্রকাশ করেন রাজশাহী পোস্টাল একাডেমীর অধ্যক্ষ সিরাজ উদ্দীন।

 
দুই দিনব্যাপী এ অনুষ্ঠানে বাংলাদেশ ডাক বিভাগের রাজশাহী সদর উপ-বিভাগের পোস্ট অফিস পরিদর্শক শাহীনূরুল ইসলাম শাহীন সহ রাজশাহী জিপিও’র বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী এবং রাজশাহী ইউনিটের অবিভাগীয় শাখা পোস্টমাস্টার এবং উদ্যোক্তাগণ উপস্থিত ছিলেন।
স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর