৯৯৯-এ ফোন করে মাকে বাঁচাতে ছেলের আকুতি

সিল্কসিটি নিউজ ডেস্ক:

রাজধানীর মিরপুর এলাকা থেকে ছেলের (২৬) দেওয়া তথ্যের ভিত্তিতে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর কলে রাজশাহীতে আত্মহত্যার চেষ্টারত এক মাকে (৪৭) উদ্ধার করেছে পুলিশ। বুধবার (২৪ মে) রাত সাড়ে ১১টার দিকে ওই নারীকে উদ্ধার করে পুলিশ।

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর পরিদর্শক আনোয়ার সাত্তার জানান, রাজধানীর মিরপুর থেকে এক যুবক জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে জানান, রাজশাহীর চন্দ্রিমা থানা এলাকায় তার মা আত্মহত্যার চেষ্টা করছেন। বারবার কল দিলেও তার মা আর ফোন ধরছেন না।

তাই দ্রুত তার মাকে উদ্ধারের অনুরোধ জানান।

৯৯৯ থেকে তাৎক্ষণিকভাবে চন্দ্রিমা থানায় বিষয়টি জানানো হয়। পরে পুলিশ গিয়ে ওই নারীকে উদ্ধার করে।

তথ্য অনুযায়ী চন্দ্রিমা থানার পুলিশ বাসায় গিয়ে দরজা ধাক্কাধাক্কি করার পর সেই মা নিজেই দরজা খোলেন, এরপর তিনি অজ্ঞান হয়ে যান।

পরে জানা যায়, তিনি সিলিং ফ্যানের সঙ্গে ওড়না বেঁধে ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন। সৌভাগ্যক্রমে ঝুলন্ত অবস্থায় ওড়না খুলে তিনি নিচে পড়ে যান, ঠিক সেই পুলিশ দল গিয়ে উপস্থিত হয়। পরে প্রতিবেশীদের সহযোগিতায় তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
চন্দ্রিমা থানার পুলিশ দলের নেতৃত্বে থাকা এএসআই লুত্ফর রহমান ৯৯৯-কে বিষয়টি নিশ্চিত করেন।

জানা গেছে, ২০১৭ সালে স্বামী হারানো ওই নারীকে প্রেমঘটিত সম্পর্কের মিথ্যা অপবাদ ও লাঞ্ছনা করা হয়। তাই তিনি আত্মহত্যার চেষ্টা করেন। ওই নারীর ছেলে মিরপুরের একটি বেসরকারি হাসপাতালে ওয়ার্ড বয় হিসেবে কাজ করেন। বৃহস্পতিবার (২৫ মে) সকালে ওই নারীর ছেলে পুলিশকে জানিয়েছেন, তার মা এখন সুস্থ হয়ে উঠেছেন। তাকে হাসপাতাল থেকে শিগগিরই ছাড়া হবে। সূত্র; কালের কণ্ঠ