শুক্রবার , ২৭ সেপ্টেম্বর ২০২৪ | ১৩ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

৫৬ হাজার বর্গমাইলের মধ্যে কোনো বৈষম্য থাকবে না: তাজুল ইসলাম

Paris
সেপ্টেম্বর ২৭, ২০২৪ ৯:৩০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

আমরা পুরো বাংলাদেশের পরিবর্তন করতে চাই। আমরা স্বপ্ন দেখছি ৫৬ হাজার বর্গমাইল নিয়ে। বাংলাদেশ দু’বার স্বাধীন হয়েছে। ১৯৭১ এবং ৫৩ বছর পর ২০২৪ সালে স্বাধীন হয়েছে। দেশে সংবিধান ছিল, গণতন্ত্র নামে ব্যবস্থা ছিল, ভোটাধিকার ছিল না। ৫৩ বছর বৈষম্য দূর করা সম্ভব হয় নাই, বাংলাদেশ থেকে দুঃশাসন পালিয়ে গেছে, ৫৬ হাজার বর্গমাইলে কোথাও বৈষম্য থাকবে না।

তিনি বলেন, এ দেশের স্বাধীনতা নিয়ে দুশ্চিন্তার কিছু নাই। অতীতে এ ট্রাইব্যুনালে নিরীহ মানুষকে মিথ্যা অভিযোগে শাস্তি দেওয়া হয়েছে। বর্তমান ট্রাইব্যুনাল সঠিক ও নিরপেক্ষ বিচার করবে। বৈষম্যবিরোধী ছাত্রদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

এড. তাজুল ইসলাম আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চীফ প্রসিকিউটর নিয়োগপ্রাপ্ত হওয়ায় এই প্রথম নিজ এলাকা দেওয়ানগঞ্জ মৌলভীর চরে যাওয়ার সময় অবসর প্রাপ্ত সশস্ত্র বাহিনীর কল্যাণ সংগঠন এবং ১৯৮৮ সালের এসএসসি ব্যাচ তাহাকে সংবর্ধনা প্রদান করেন।

কলেজ অধ্যক্ষ সিরাজুল ইসলাম প্রামাণিকের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, শিক্ষার্থী কানিজ ফাতেমা, বৈষম্যবিরোধী ছাত্রনেতাদের পক্ষে মাহমুদুল হাসান, শান্ত মাহামুদ, দিপু হাসান, রাজিবপুর স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার সুমন মাহমুদ।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - জাতীয়