৫১ ভারতীয়কে নিয়ে ঢাকা ছেড়ে গেলো ‘মৈত্রী এক্সপ্রেস’

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আগে থেকেই ১৩৮ জন যাত্রী ভারতে যাওয়ার জন্য ‘মৈত্রী এক্সপ্রেস’ এর টিকিট কেটে রেখেছিলেন। তবে আজ শনিবার (১৪ মার্চ) শুধু ভারতীয়দের ইমিগ্রেশন দেওয়া হয়। ফলে ৫১ জন ভারতীয় নাগরিককে নিয়ে সকালে ঢাকা থেকে ছেড়ে গেছে ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেস ট্রেন। ভারত কূটনৈতিক, চাকরি ও প্রকল্প সংকান্ত্র বিশেষ কয়েকটি ভিসা ছাড়া সব ভিসা স্থগিত করায় আজই ছিল এই ট্রেনের শেষ ট্রিপ। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত এসব ভিসা বাতিল করা হইছে।

রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরিফ আলম বলেন, ‘আজ শনিবার ৫১ জন ভারতীয় নাগ‌রিককে নিয়ে মৈত্রী এক্সপ্রেস ছে‌ড়ে গে‌ছে। বাংলা‌দেশি‌দের যে‌তে দেয়নি ভারত। একইভা‌বে ভারত থে‌কে শুধু বাংলা‌দেশিরা আসছেন। কোনও ভারতীয় আসছেন না।’

চিকিৎসা, ভ্রমণ, পড়াশোনাসহ বিভিন্ন কারণে ভারতে যাওয়ার কথা থাকলেও যেতে না পারায় অনেকেই ভোগান্তিতে পড়ছেন। এদিকে জাতিসংঘের কর্মকর্তা ও ভারতীয়রা শুধু আজ ইমিগ্রেশন পেয়েছেন। ১৪ মার্চের পরেও যাদের টিকিট ছিল এমন ভারতীয় নাগরিকদেরও আজ যেতে দেওয়া হয়েছে।

যেসব বাংলাদেশি আজ ও পরবর্তী তারিখের টিকিট কেটে ছিলেন, তাদের টিকিটের মূল্য ফেরত দেওয়া হবে বলে জানিয়েছে রেলওয়ে। আগামী সোমবার দুপুর থেকে কমলাপুর স্টেশনে টিকিট ফেরত দিয়ে টাকা নেওয়ার আহ্বান জানিয়েছে রেল কর্তৃপক্ষ।