৪০ ডিগ্রির ঘরে রাজশাহীর তাপমাত্রা, প্রচন্ড গরমে অতিষ্ঠ জনজীবন


নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীতে আবারো তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের ঘরে উঠেছে। একদিকে অতি তাপমাতা, অন্য দিকে প্রখর রোদ, দুই মিলে নাভিশ^াস উঠছে মানুষের। এমন কি সামনে রাজশাহীতে বৃষ্টিপাতের সম্ভনা নেই এমনটাও বলছে আবহাওয়া অফিস।

রাজশাহী আবহাওয়া অফিসের জেষ্ঠ্যপর্যবেক্ষক আব্দুস সালাম জানান, বৃষ্টি হওয়ার পর রাজশাহীর তাপমাত্রা কিছুটা কমে ছিল। কিন্তু দুদিন যেতে না যেতে আবারো রাজশাহীর তাপমাত্রা বাড়তির মুখে পড়ে। গত তিনদিন আগেও রাজশাহীর তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের নিচে ছিল। কিন্তু হঠাৎ করে গত দুদিন থেকে রাজশাহীতে তাপমাত্রা পুনরায় বেড়ে গেছে।

তিনি বলেন, গতকাল সোমবার ও আজ মঙ্গলবার রাজশাহীর তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে রয়েছে। এছাড়াও সর্বনিম্ন তাপমাত্রাও বেড়ে গেছে। আজ রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৪ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে রাজশাহীতে তাপমাত্রা বেড়ে যাওয়া ও প্রখর রোদের কারণে হাঁসফাঁস অবস্থা সৃষ্টি হয়েছে মানুষের। প্রচন্ড গরমে অতিষ্ঠ হয়ে উঠছে মানুষ। বিপযস্ত হয়ে পড়েছে জনজীবন। শুধু মানুষই নয়, তীব্র তাপদাহে পুড়ছে প্রকৃতি। বিশেষ করে রাজশাহীতে বোরো ধান কাটা ও মাড়াই চলছে। প্রখর রোদ ও গরমের কারণে লোকজন মাঠে কাজ করতে পারছেন না। সকালে কাজে গেলে বেলা ১১টার আগেই শ্রমিকদের বাড়ি ফিরতে হচ্ছে।