শুক্রবার , ১১ অক্টোবর ২০২৪ | ২৭শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

৩ বছর পর লাল কার্ড, দারুণ শুরুর পরেও এলোমেলো ইতালির পরাজয়

Paris
অক্টোবর ১১, ২০২৪ ৮:৩৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

মাত্র ২৪ মিনিটেই ২-০ গোলে এগিয়ে গিয়ে উয়েফা নেশনস লিগে বেলজিয়ামের বিপক্ষে দারুণ শুরু করেছিলো ইতালি। তবে ৩ বছর পর ৪০ মিনিটে একটি লাল কার্ড এলোমেলো করে দিলো সব কিছু। ১০ জনের ইতালির বিপক্ষে শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করে ১ পয়েন্ট তুলে নিয়েছে বেলজিয়াম।

ঘরের মাঠে বৃহস্পতিবার একদম প্রথম মিনিটেই লিড নেয় ইতালি। আন্দ্রিয়া কামবিয়াসোর গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা। দ্বিতীয়বারের চেষ্টায় গোলটি করেন আন্দ্রিয়া। ২৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ইতালির মাতিও রেতেগুই।

৪০ মিনিটে ইতালির লরেঞ্জো পেলেগ্রিনি লালকার্ড দেখলে পরিস্থিতি সম্পূর্ণ বদলে যায়। বেলজিয়ামের ডিফেন্ডার আর্থার থিয়েটেকে ট্যাকল দিয়ে গোড়ালিতে আঘাত করেন পেলেগ্রিনি। প্রথমে ইতালির অ্যাটাকিং মিডফিল্ডারকে হলুদ কার্ড দেখান রেফারি। পরে ভিএআর দেখে লাল কার্ড বের করেন। যার মানে হলো, দ্বিতীয়ার্ধের পুরো সময়ে ১০ জন নিয়ে খেলতে হয়েছে ইতালিকে।

৩ বছর পর ইতালির প্রথম ফুটবলার হিসেবে লাল কার্ড দেখেন পেলেগ্রিনি। সর্বশেষ ২০২১ সালে উয়েফা নেশনস লিগে লাল কার্ড দেখেছিলেন ইতালির লিওনার্দো বোনুসি। সেটি স্পেনের বিপক্ষে।

ইতালি ১০ জনের দলে পরিণত হওয়ার ২ মিনিট পরই প্রথম গোল করে বেলজিয়াম। স্বাগতিকদের জালে বল জমা করেন বেলজিয়ামের ডিফেন্ডার ম্যাক্সিম ডি কুইপার। জাতীয় দলের জার্সিতে তিন ম্যাচে এটি কুইপারের প্রথম গোল।

বেলজিয়ামের হয়ে সমতাসূচক গোলটি করেন লিয়ান্দ্রো টোসার্ড। ৬১ মিনিটে কাছ থেকে দারুণ শটে গোল করেন আর্সেনাল ফরোয়ার্ড। এতে ম্যাচের ফলাফল দাঁড়ায় ২-২। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করে ইতালি ও বেলজিয়াম।

 

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - খেলা