২ নম্বরের মেদভেদেভ হারলেন ১৭২ নম্বরের তরুণের কাছে

স্পোর্টস ডেস্ক :

ফরাসি ওপেনের প্রথম রাউন্ডেই বড় অঘটন ঘটেছে। বিশ্বের দুই নম্বর টেনিস তারকা ড্যানিল মেদভেদেভকে হারিয়েছেন ১৭২ নম্বরে থাকা এক ব্রাজিলিয়ান তরুণ। মেদভেদেভের বিদায়ের সঙ্গে সঙ্গে দ্বিতীয় রাউন্ডে ওঠে গেছেন তরুণ সেইবোথ ওয়াইল্ড। সেইবোথের কাছে টেনিস তারকা মেদভেদেভ ৬-৭, ৭-৬, ৬-২, ৩-৬, ৪-৬ হেরে গেছেন।

মঙ্গলবার (৩০ মে) ফ্রান্সের রোলাঁ গাঁরোয় মেদভেদেভ-সেইবোথের মধ্যকার লড়াইটি হয়েছে ৪ ঘন্টা ১৫ মিনিট ধরে। এদিন প্রথম সেট হারের পর টানা দুই সেট জিতে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিলেন মেদভেদেভ। কিন্তু শেষ পর্যন্ত তিনি আর পেরে ওঠেননি।

২০২১ সালের ইউএস ওপেন জয়ী তারকা মেদভেদেভ দারুণ ফর্মে থেকে ক্লে কোর্টের এই গ্র্যান্ড স্ল্যামে পা রেখেছিলেন। টুর্নামেন্টের আগে জিতেছিলেন রোম ওপেনের শিরোপা। র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠার হাতছানিও ছিল তার সামনে। কিন্তু নিজের সেরাটা মেলে ধরতে পারলেন না এই ২৭ বছর বয়সী তারকা।

মেদভেদেভের বিদায় অসেইবোথ ওয়াইল্ডের জন্য পরবর্তী রাউন্ডের দরজা খুলে দিয়েছে। এই প্রথম কোনো গ্র্যান্ড স্লামের দ্বিতীয় রাউন্ডে উঠলেন তিনি। দারুণ এই সাফল্যের আনন্দে ভাসছেন সেইবোথ, ‘আমি জুনিয়র পর্যায়ে থাকার সময় থেকে দানিলের খেলা দেখেছি। এই কোর্টে তাকে হারিয়ে স্বপ্ন সত্যি হয়েছে।’

এর আগে অস্ট্রেলিয়ান ওপেনেও তৃতীয় রাউন্ডে বিদায় নিয়েছিলেন মেদভেদেভ। আমেরিকার তরুণ খেলোয়াড় সেবাস্তিয়ান কোরদা তাকে হারান ৭-৬, ৬-৩, ৭-৬ সেটে। ফরাসি ওপেনের শুরুতেও তার পা হড়কালো।