২৪ ঘণ্টায় কোন এলাকায় কতজনের করোনায় মৃত্যু

নভেল করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট ৮৪৬ জনের মৃত্যু হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা আজ শনিবার কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বুলেটিনে বলেন, গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ২০ জন, চট্রগ্রাম বিভাগে আটজন, সিলেট বিভাগে দুজন,রাজশাহী বিভাগে তিনজন ও বরিশাল বিভাগে দুজন মৃত্যুবরণ করেছেন। সূত্র- দৈনিক শিক্ষা

অধ্যাপক নাসিমা বলেন আরো বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃতদের মধ্যে পুরুষ ২৮ জন ও নারী সাতজন। বয়সের বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে দুজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৯ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন।

অধ্যাপক নাসিমা বলেন, মৃত ৩৫ জনের মধ্যে হাসপাতালে মারা গেছে ২৫ জন, বাসায় ৯ জন এবং মৃত অবস্থায় একজনকে হাসপাতালে আনা হয়েছে। তিনি আরো বলেন, মোট শনাক্তের বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৪ শতাংশ এবং মৃতদের মধ্যে পুরুষ ৭৭ দশমিক শূন্য ৬ শতাংশ ও নারী ২২ দশমিক ৯ শতাংশ।

ডা. নাসিমা সুলতানা স্বাস্থ্য বুলেটিনে আরো জানান, এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৬৩ হাজার ২৬ জন। মোট নমুনা পরীক্ষার ক্ষেত্রে ২১ দশমিক ১০ শতাংশের ভাইরাস শনাক্ত হয়েছে। আর আক্রান্তদের মধ্যে পুরুষ ৭১ শতাংশ ও নারী ২৯ শতাংশ।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশের ৫০টি ল্যাবে ১২ হাজার ৯০৯টি নমুনা সংগ্রহ এবং ১২ হাজার ৪৮৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

ডা. নাসিমা আরো জানান, করোনার কবল থেকে নতুন করে ৫২১ জন সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছে ১৩ হাজার ৩২৫ জন। সুস্থতার হার ২১ দশমিক ১৪ শতাংশ।