শুক্রবার , ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

২০ মিনিটে লেবাননের ৭০ অঞ্চলে বোমা বর্ষণ

Paris
সেপ্টেম্বর ২০, ২০২৪ ৮:৩৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ইসরাইলি বাহিনী লেবাননের ওপর নতুন করে আক্রমণ চালিয়েছে। বৃহস্পতিবার রাতের এ আগ্রাসনে মাত্র ২০ মিনিটের মধ্যে দেশটির ৭০টি অঞ্চলে ব্যাপকভাবে বোমা বর্ষণ করা হয়েছে।

আরব গণমাধ্যম জানিয়েছে, তেলআবিবের অপরাধী শাসকগোষ্ঠী লেবাননের ওপর ধারাবাহিকভাবে এ হামলা চালিয়ে আসছে।

ইসরাইলি মিডিয়া সূত্র জানায়, ইসরাইলি বাহিনী এ আক্রমণের সময় লেবাননের ৭০টি অঞ্চলে বোমা বর্ষণ করেছে। সেই সঙ্গে এ হামলায় হিজবুল্লাহর ৫০টি লক্ষ্যবস্তু ধ্বংস করা হয়েছে বলেও তারা দাবি করেছে।

যদিও হিজবুল্লাহর পক্ষ থেকে এ বিষয়ে এখনো কোনো মন্তব্য পাওয়া যায়নি।

লেবাননের সশস্ত্র গোষ্ঠীটি গত বছরের ৭ অক্টোবর থেকে ইসরাইলি সামরিক অবস্থানগুলোতে নিয়মিত হামলা চালিয়ে আসছে। যা মূলত অবরুদ্ধ গাজা এবং দক্ষিণ লেবাননে ইসরাইলের আগ্রাসনের প্রতিশোধ হিসেবে পরিচালিত হয়।

গত বছরের ৭ অক্টোবর হামাসের নজিরবিহীন হামলার প্রতিক্রিয়ায় ইসরাইল গত ১১ মাস ধরে গাজার ওপর বর্বরোচিত যুদ্ধ চালিয়ে আসছে। এতে এ পর্যন্ত প্রায় ৪২ হাজার ফিলিস্তিনি নিহত এবং ৯৬ হাজার জন আহত হয়েছে। যাদের বেশিরভাগই নারী ও শিশু।

হামাস অবশ্য ওই হামলাকে ফিলিস্তিনি জনগণের ওপর তাদের কঠোর অত্যাচারের প্রতিক্রিয়া হিসেবে উল্লেখ করেছে। তবে এরপর থেকেই ইসরাইল গাজার ওপর সম্পূর্ণ অবরোধ আরোপ করে। যার ফলে দুই মিলিয়নেরও বেশি মানুষের জীবন-জীবিকা বিপর্যস্ত হয়ে পড়ে। এ অবরোধে গাজার জ্বালানি, বিদ্যুৎ, খাদ্য এবং পানীয় জল সরবরাহ সম্পূর্ণভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক