২০২৩ সালে ঘুরবে শাহরুখের ভাগ্যের চাকা, বিশেষজ্ঞদের ভবিষ্যদ্বাণী

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

ফুটবলে লিওনেল মেসি নাকি ক্রিশ্চিয়ান রোনালদো সেরা? এই উপমহাদেশের ফুটবলপ্রেমীদের কাছে এক অমীমাংসিত রহস্য এই প্রশ্ন। তেমনি উপমহাদশের সিনেমাপ্রেমীদের কাছে বলিউডের খানদের মধ্যে কে সেরা সে নিয়েও চলে নানা বাহাস, বাক বিতণ্ডা। কেউ এগিয়ে অভিনয়ে তো কেউ এগিয়ে জনপ্রিয়তায়। কেউ আবার মানবিক গুণে হারিয়ে দেন সবাইকে। কেউ আছেন যিনি মার্কেটিং করে পেছনে ফেলে অন্য খানদের।

হিন্দি সিনেমার খানদের রাজত্ব নিয়ে এ আলোচনা কয়েক যুগ ধরেই চলে আসছে। বর্তমানে নতুন প্রজন্মের অনেক তারকাই আলোচনায় আছেন। তবু খানদের নিয়ে কথা বলা শেষ হয় না আজও।

মানতেই হবে গেল কয়েক বছর ধরে বলিউড বাদশাহ’খ্যাত শাহরুখ খান খুব একটা শক্ত অবস্থানে নেই অভিনেতা হিসেবে। পরপর কিছু সিনেমা তার ফ্লপ। যা তাকে কিছুটা হলেও হতাশা দিয়েছে। তার ভক্তদেরও মন ভেঙ্গেছে। তবে আশার কথা হলো একের পর এক চমক জাগিয়ে ফিরতে চলেছেন হিন্দি সিনেমার রুপালি পর্দার ‘দেবদাস’।

এ মুহূর্তে তার হাতে আছে তিনটি সিনেমা। যে তিনটি সিনেমা নিয়েই শুরু হয়েছে তার কোটি ভক্তের উন্মাদনা। এদিকে ৪ বছর পর আবারও পর্দায় ফিরতে যাওয়া কিং খানের সাফল্য নিয়ে ভবিষ্যদ্বাণী করেছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, ২০২৩ সাল হবে শাহরুখের রাজত্ব ফিরে পাওয়ার বছর। ব্যবসা ও জনপ্রিয়তায় সবার থেকে এগিয়ে থাকবেন তিনি। এমনটাইট দাবি করেছে আনন্দবাজার অনলাইন।

তবে কারা সেই বিশেষজ্ঞ আর কিইবা তাদের বিশেষ গবেষণা সে ব্যাপারে বিস্তারিত কিছু বলেনি কলকাতার জনপ্রিয় গণমাধ্যমটি।

আনন্দবাজারের দাবি, প্রায় ৪ বছর আগে শেষ বার পর্দায় দেখা গিয়েছিল শাহরুখ খানকে। আনন্দ এল রাইয়ের ছবি ‘জিরো’-তে অভিনয় করেছিলেন ‘বাদশা।’ তবে বক্স অফিসে খুব বেশি লাভের মুখ দেখেনি সে ছবি। সেই অর্থে শেষ কয়েক বছরে কোনো ছবিই বাণিজ্যিকভাবে তেমন সফল হয়নি কিং খানের। ২০১৪-এ ‘হ্যাপি নিউ ইয়ার’- এর পর আর দর্শকের মন জয় করতে পারেননি শাহরুখ। তবে ২০২৩-এ নাকি ভাগ্যের চাকা ঘুরতে চলেছে কিং খানের। এমনটাই ভবিষ্যদ্বাণী বিশেষজ্ঞদের।

নতুন বছরে কোমর বেঁধে নামতে চলেছেন সুপারস্টার। জানুয়ারিতেই মুক্তি পাবে ‘পাঠান’। যে ছবিতে আবারও শাহরুখ-দীপিকার জাদু দেখতে চলেছেন দর্শক। তার ঠিক কয়েক মাস পরেই প্রেক্ষাগৃহে আসবে ‘জওয়ান’। এই ছবির হাত ধরেই বলিউড অভিষেক ঘটতে চলেছে তামিল পরিচালক আতলির।

তারপর রয়েছে রাজকুমার হিরানির ছবি ‘দুনকি’। প্রথমবার তার পরিচালনায় কাজ করছেন কিং খান। এক কথায় আগামী বছরটা শাহরুখ ভক্তদের জন্য রীতিমতো ধমাকেদার হতে চলেছে।

 

সুত্রঃ জাগো নিউজ