হয় খালেদার সুচিকিৎসা, নয় সরকারের পদত্যাগ : গয়েশ্বর

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, শেখ হাসিনার পদত্যাগ, না হয় খালেদা জিয়া সুচিকিৎসা-বিএনপির সামনে এই দুইয়ের মাঝামাঝি কোনো কথা নাই। তাই সরকার কোনটি করবে, তাদের ভাবতে হবে। পদত্যাগ নয়, খালেদার মুক্তি। সরকার বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা চায় না। শত চেষ্টা করেও আমরা খালেদা জিয়াকে বিদেশে সুচিকিৎসার জন্য পাঠাতে পারব না। শেখ হাসিনা তার (খালেদা জিয়া) মৃত্যু না হলে মুক্তি দেবে না। কিন্তু জনগণ ঐক্যবদ্ধ হলেও শেখ হাসিনা মার্কা সরকার ক্ষমতায় থাকতে পারবে না।

দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও সুচিকিৎসার জন্য দ্রুত বিদেশে পাঠানোর অনুমতির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপির খুলনা বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

আজ মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকালে মহানগরীর কেডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে খুলনা জেলা ও মহানগর বিএনপি এ সমাবেশের আয়োজন করে। দীর্ঘদিন পর এই সমাবেশে খুলনার বিএনপির সকল গ্রুপ অংশগ্রহণ করে।

বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা নিয়ে বিভিন্ন মন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে বিএনপি নেতা গয়েশ্বর রায় আরো বলেন, আর কোনোদিন সরকারের মন্ত্রী, এমপি, ডাক্তার বেয়াদবি করার দুঃশাহস করবেন না। হয় মুক্তি দেবেন, নয় বলবেন তার মৃত্যুর আগ পর্যন্ত সরকার তাকে ছাড়বে না।

দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু’র সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই চন্দ্র রায় ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টামন্ডলীর সদস্য মশিউর রহমান। বক্তব্য দেন জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনা, নগর সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি, জেলা সাধারণ সম্পাদক আমীর এজাজ খান প্রমুখ।

 

সুত্রঃ কালের কণ্ঠ