বৃহস্পতিবার , ১ সেপ্টেম্বর ২০১৬ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

হ্যাস্টিংসের পর ফিঞ্চের তাণ্ডব, সিরিজ অজিদের

Paris
সেপ্টেম্বর ১, ২০১৬ ৭:২৫ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

বল হাতে জন হ্যাস্টিংসের তাণ্ডব আর ব্যাট হাতে অ্যারন ফিঞ্চের ঝড় সঙ্গে জর্জ বেইলির দুর্দান্ত ব্যাটিংয়ে চতুর্থ ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে সফরকারী অস্ট্রেলিয়া। স্বাগতিক শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়ে সিরিজে ৩-১ এ লিড নিয়েছে অজিরা।
ডাম্বুলা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা নির্ধারিত ৫০ ওভারে সবক’টি উইকেট হারিয়ে তোলে ২১২ রান। জবাবে, ৪ উইকেট হারানো অজিরা ৩১ ওভার ব্যাট করেই জয়ের বন্দরে পৌঁছে যায়।

লঙ্কানদের হয়ে প্রথমবার ওপেনার হিসেবে নামা ধনঞ্জয় ডি সিলভা ৭৬ রান করেন। ফলে, শ্রীলঙ্কার হয়ে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে নিজের প্রথম ইনিংস সর্বোচ্চ রানের রেকর্ড গড়েন ডি সিলভা। তার আগে সনাথ জয়াসুরিয়া করেছিলেন ৭৪ রান। অভিষিক্ত ওপেনার আভিষকা ফার্নান্দো শূন্য রানেই সাজঘরে ফেরেন।

মিডলঅর্ডার ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মাঝে ৪০ রান করেন দলপতি ম্যাথুজ। ব্যাটিংয়ের সময় চোট পান তিনি। পরে আবারো ব্যাটিংয়ে নেমে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন ইনিংসের শেষ বলে। তবে, ফিল্ডিংয়ে মাঠে অনুপস্থিত ছিলেন তিনি। ২৪ রান আসে পাথিরানার ব্যাট থেকে।

অজিদের হয়ে একাই ছয়টি উইকেট দখল করেন হ্যাস্টিংস। ১০ ওভার বল করে তিনি ৪৫ রানের বিনিময়ে ৬ উইকেট পান। এটাই তার ক্যারিয়ার সেরা বোলিং ফিগার।

২১৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে অজি দলপতি ডেভিড ওয়ার্নার ১৯ রান করে বিদায় নেন। আরেক ওপেনার অ্যারন ফিঞ্চ দেশের জার্সি গায়ে রেকর্ড স্পর্শ করে ব্যক্তিগত ৫৫ রানে ফেরেন। তিনি ১৯ বলে ৫৫ রান করতে আটটি বাউন্ডারির সঙ্গে তিনটি ওভার বাউন্ডারির দেখা পান। অর্ধশতক স্পর্শ করেন ১৮ বলে। আর এরমধ্যে দিয়েই অজি ব্যাটসম্যানদের মাঝে ডোনেল আর গ্লেন ম্যাক্সওয়েলের ১৮ বলে দ্রুততম অর্ধশতকের রেকর্ড স্পর্শ করেন ফিঞ্চ।

উসমান খাজা শূন্য রানে বিদায় নিলেও ৯০ রানের ইনিংস খেলেন জর্জ বেইলি। ৮৫ বলে ১১টি চার আর একটি ছক্কায় তিনি তার অপরাজিত ইনিংসটি সাজান। ট্রেভিস হেড করেন ৬০ বলে ৪০ রান। ৩১ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় অজিরা।

ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন হ্যাস্টিংস। তার ৪৫ রানের বিনিময়ে ৬ উইকেট শ্রীলঙ্কায় অস্ট্রেলিয়ার কোনো বোলারের দ্বিতীয় সেরা বোলিং। তার আগে পাল্লেকেলেতে মিচেল জনসন ২০১১ সালে ৩১ রানে নিয়েছিলেন ৬ উইকেট।

শ্রীলঙ্কা সফরে ২০০৪ ও ২০১১ সালে ওয়ানডে সিরিজ জিতে দেশে ফিরেছিল অজিরা। দু’বারই অজিরা ৩-২ ব্যবধানে সিরিজ জিতে ফিরেছিল। অপরদিকে, দেশের মাটিতে টানা তৃতীয়বার অস্ট্রেলিয়ার কাছে ওয়ানডে সিরিজ হারল শ্রীলঙ্কা।

সূত্র: বাংলা নিউজ

সর্বশেষ - খেলা