হোয়াইটওয়াশের লজ্জা হজম করে যা বললেন লোকেশ রাহুল

বার বার একই ভুল করলে তার মাশুল তো দিতেই হবে। একদিনের সিরিজের প্রথম দুইটি ম্যাচের মতো শেষ ম্যাচেও চাপের মুখে মিডল অর্ডারে ভাঙন। তাই ২৮৮ রান তাড়া করতে গিয়ে ২৮৩ রানেই থেমে গেল টিম ইন্ডিয়া। ফলে ৪ রানে হেরে যাওয়ার সঙ্গে এই প্রথমবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাদের দেশে হোয়াইটওয়াশের লজ্জা হজম করল ভারতীয় দল।

এই সিরিজের ভারতীয় দলের অধিনায়ক কেএল রাহুল নিজেও ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ। সেই সঙ্গে ব্যর্থতা যোগ করেছেন বিরাট কোহলি, শিখর ধওয়ানের মতো সিনিয়রা। তারা দুইজন রান পেলেও মোক্ষম সময় উইকেট ছুড়ে এসেছেন। শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্থ কেউই মিডল অর্ডারে ভরসা দিতে পারেননি। তাই সতীর্থদের উপর রাগ করে তাদের আয়নার সামনে দাঁড়াতে বলে দিলেন কেএল রাহুল।

সিরিজ হারের পর কেএল রাহুল বলেন, তৃতীয় ম্যাচে দীপক লড়াই করে জয়ের সুযোগ তৈরি করেছিল। কিন্তু বাকিরা নিজেদের একদমই মেলে ধরতে পারেনি। পুরো সিরিজে আমাদের শট বাছাই একদম ভাল ছিল না। এমনকি বোলাররা চাপ বজায় রাখতে পারেনি। এই ভাবে তো ম্যাচ জেতা যায় না।

এরপরেই কেএল রাহুল আরও ক্ষোভের সঙ্গে যোগ করেন, আমরা এক ভুল বারবার করে গিয়েছি। এটা দ্রুত ঠিক করতে হবে। আর তাই নিজেদের মধ্যে কড়া কথা বলতে হলে সেটা বলতে হবেই। এর পাশাপাশি নিজেদের আয়নার সামনে দাঁড়ানোর সময় এসে গেছে।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন