হায়াত-মউত আল্লার হাতে : খালেদা প্রসঙ্গে সেতুমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি বলছে খালেদা জিয়ার কিছু হলেই সরকারকে দায় নিতে হবে। আমি নিজেও মৃত্যুর কাছ থেকে ফিরে এসেছি। আমাদের যাদের ধর্ম বিশ্বাস আছে, আমরা বিশ্বাস করি মানুষের হায়াত-মউত আল্লার হাতে।

আজ বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির দ্বি-বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল অধিবেশনে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, খালেদা বাসায় থাকতে পেরেছেন। তারা সাজা স্থগিত করা হয়েছে। বাকিটা আইনমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী যা বলছেন, আমি সরকারের মন্ত্রী হিসাবে তা সমর্থন না করতে পারি না। কাজেই এই বিষয়ে আমার কোনো বক্তব্য নেই। তাদের বক্তব্যকেই সমর্থন করি।

বিএনপির সমালোচনার জবাবে তিনি বলেন, খালেদা জিয়াকে সরকার গলা টিপে মারছে না। এখানে বিষয়টা আইনগত। মানবিক বিষয়টাও আছে। প্রধানমন্ত্রী মানবিক দিকটা বিবেচনা করছেন।

তিনি আরও বলেন, আমাদের বয়স হয়েছে, বেঁচে থাকার তো একটা সময়সীমা আছে। জন্মের সঙ্গে মৃত্যু জড়িত। সরকারের ওপরে আপনি কথায় কথায় দোষ চাপাতে পারবেন না।

এ সময় তিনি বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়া প্রসঙ্গে বলেন, বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবি নিয়ে স্বরাষ্ট্র ও শিক্ষা সচিবদের সঙ্গে বিআরটিএ বিভাগের কর্মকর্তারা বৈঠকে বসেছে। এরপর সড়ক পরিবহন মালিক-শ্রমিক নেতাদের সঙ্গে শনিবার আবারও বৈঠক করে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে জানান তিনি।

 

সুত্রঃ কালের কণ্ঠ