হাসপাতালে মালামাল সরবরাহকারী ঠিকাদার টোটনের রাজশাহীর বাড়িতে সিআইডির অভিযান


নিজস্ব প্রতিবেদক:

সারা দেশের মেডিক্যাল কলেজ ও হাসপাতালে সরাঞ্জমাদি সরবরাহের ঠিকাদার রাজশাহীর নাসিমুল গনি টোটনের বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল। পরে টোটনকে নগরীর কেসবপুর এলাকার তার আলিশান বাড়ি থেকে একটি মাইক্রোতে করে তুলে নিয়ে সিআইডি ঢাকার উদ্দেশ্য রওনা দেয়। সোমবার রাত সাড়ে নয়টার দিকে এ অভিযান চালান তাঁরা। এসময় রাজশাহীর সিআইডি কার্যালয়ের কয়েকজন কর্মকর্তা সেখানে উপস্থিত ছিলেন। তবে বিষয়টি নিয়ে কেউ মুখ খোলেনি।

তবে একাধিক সূত্র নিশ্চিত করেছে, রাজশাহী মেডিক্যাল কলেজে ডেন্টাল চেয়ার, বইসহ বিভিন্ন সরাঞ্জমাদি সরবরাহের নামে কোটি কোটি টাকা লোপাটের অভিযোগ ওঠে।

এছাড়াও সম্প্রতি ঢাকার স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে রাজশাহী হাসপাতালের পাঠানো টেন্ডারের ফাইল গায়েবের ঘটনা ঘটে। এরই পরিপ্রেক্ষিতে সিআইডি গতকাল রাতে ঠিকাদার নাসিমুল গনি টোটনের বাড়িতে অভিযান চালায়।

খবর পেয়ে গণমাধ্যমকর্মীরা সেখানে ছুটে গেলে টোটনের বাড়ির কর্মচারীরা সাংবাদিকদের ছবি তুলতেও বাধা দেয়। সূত্র আরও জানায়, রাজশাহীসহ সারা দেশের বিভিন্ন মেডিক্যাল কলেজ ও হাসপাতালে সরাঞ্জমাদি সরবারহ করে থাকেন এই টোটন। তিনি শত শত কোটি টাকার মালিক বনে গেছেন টোটন।

প্রসঙ্গত, রাজশাহী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের কেনাকাটা নিয়ে অনিয়মের একাধিক অনুসন্ধানী সংবাদ প্রকাশ হয় কালের কণ্ঠ ও সিল্কসিটিনিউজে।