হাসপাতালে মাদক সেবন, চিকিৎসককে শাস্তিমূলক বদলি

সিল্কসিটি নিউজ ডেস্ক:

পটুয়াখালীর বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসকদের বিশ্রামাগারে মাদক সেবনের ঘটনায় উপ-সহকারী মেডিকেল অফিসার আবুল বাশারকে শাস্তিমূলক বদলি করা হয়েছে।

গত ২৮ নভেম্বর বরিশাল বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. বাসুদেব কুমার দাস স্বাক্ষরিত এক আদেশে আবুল বাশারকে বাউফল থেকে মুলাদি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি করা হয়।

সম্প্রতি বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সের বিশ্রামাগারে মাদকের আসর থেকে ধারণ করা ৪০ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ অসংখ্য মোবাইল ফোনে ছড়িয়ে পড়লে তোলপাড় শুরু হয়।

ভিডিও ক্লিপে দেখা যায়, জরুরি বিভাগের চিকিৎসক উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আবুল বাশার তাস খেলার প্রস্তুতি নিচ্ছেন। তার পাশে পরিবার পরিকল্পনা পরিদর্শক মো. মুনিবুর রহমান ওরফে সোহাগ মোল্লা মাদক সেবন করছেন। ওই আসরে বসে আছেন বহিরাগত এক যুবক। বহিরাগত ওই যুবক এর আগে ইয়াবাসহ পুলিশের হাতে আটক হয়েছিলেন বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ভিডিও ক্লিপ নিয়ে  একাধিক পত্রিকায় খবর প্রকাশের পর টনক নড়ে স্বাস্থ্য বিভাগের। বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সের বিশ্রামাগারে মাদক সেবনের সত্যতা পাওয়ায় চিকিৎসক আবুল বাশারের বিরুদ্ধে এ পদক্ষেপ নেয়া হয়।

অবশ্য ওই ভিডিও ক্লিপ সম্পর্কে আবুল বাশার ও মুনিবুর রহমান কিছুই জানেন না, এমনকি ভিডিও ক্লিপে থাকা ব্যক্তিদের মধ্যে তারা কেউ না বলেও দাবি করেন।

বাউফলের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা বলেন, সরকারি চাকরির শৃঙ্খলা ভাঙায় আবুল বাশারকে শাস্তিমূলক বদলি করা হয়েছে।

সূত্র:যুগান্তর