শুক্রবার , ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

হামলার আশঙ্কায় ইসরাইলিদের আশ্রয়কেন্দ্রের কাছে থাকার নির্দেশ

Paris
সেপ্টেম্বর ২০, ২০২৪ ৯:৪৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

হিজবুল্লাহর পালটা হামলার আশঙ্কায় ইসরাইলি বাহিনী তাদের উত্তরাঞ্চলের অধিবাসীদেরকে সেখানকার ভূগর্ভস্থ আশ্রয় কেন্দ্রগুলোর কাছাকাছি অবস্থান করার নির্দেশ দিয়েছে।

ফিলিস্তিনি বার্তা সংস্থা সামা এ খবর জানিয়ে বলেছে, ইসরাইলি সেনাবাহিনী বৃহস্পতিবার রাতে উত্তর ইসরাইলের ১২টি বসতির অধিবাসীদের জন্য এ নতুন দিকনির্দেশনা জারি করেছে।

এতে উত্তরে বসবাসরত ইহুদিদেরকে ঘরের বাইরে অপ্রয়োজনীয় কাজকর্ম করা থেকে বিরত থাকতে বলা হয়েছে।

ইসরাইলি বাহিনীর ঘোষণায় বলা হয়েছে, তারা আগামী দিনগুলোতে উত্তর ফ্রন্টে অর্থাৎ দক্ষিণ লেবাননে ব্যাপক মাত্রায় অভিযান চালাবে।

ইসরাইলের টিভি চ্যানেল টুয়েলভ জানিয়েছে, ইসরাইলি সেনাবাহিনী উত্তরাঞ্চলের খবরাখবর প্রচারের ওপর পূর্ণ বিধিনিষেধ আরোপ করেছে এবং সাধারণ মানুষকে ওই অঞ্চলে প্রবেশ করতে দিচ্ছে না।

বাহিনীটির দিকনির্দেশনায় আরও বলা হয়েছে, প্রাণ বাঁচাতে চাইলে কেউ যেন উত্তর ইসরাইল সফর না করে।

ইসরাইল গত মঙ্গল ও বুধবার লেবাননজুড়ে পেজার ও ওয়াকিটকি বিস্ফোরণ ঘটিয়ে হিজবুল্লাহর সঙ্গে সর্বাত্মক যুদ্ধের বিষয়টি অবধারিত করে তুলেছে। এসব বিস্ফোরণে অন্তত ৩৭ জন নিহত ও তিন হাজার ২৫০ জনের বেশি মানুষ আহত হয়েছে।

হিজবুল্লাহ বলেছে, গত বছরের ৭ অক্টোবর থেকে তারা গাজাবাসীর সমর্থনে ইসরাইলের বিরুদ্ধে যে যুদ্ধ শুরু করেছে, এ ধরনের বিস্ফোরণ ঘটিয়ে তা থেকে তাদেরকে বিরত রাখা যাবে না। ইসরাইলের বিরুদ্ধে কঠোর প্রতিশোধ নেয়ারও হুমকি দিয়েছেন হিজবুল্লাহ মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক