হাত ফসকে ট্রেন-প্লাটফর্মের মাঝে পড়ে যেভাবে বেঁচে গেলেন নারী (ভিডিও)

প্লাটফর্ম থেকে চলতে শুরু করেছে ট্রেন। আস্তে আস্তে গতি বাড়ছে। এমন সময় দৌড়ে ট্রেনে ওঠার চেষ্টা করছিলেন এক নারী। ট্রেনের হাতল ধরেও ফেলেছিলেন। হঠাৎ হাত ফসকে ট্রেন আর প্লাটফর্মের মাঝের এক চিলতে ফাঁকা জায়গায় পড়েও ভাগ্যক্রমে প্রাণে বেঁচে যান তিনি। রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরপিএফ) একজন কনস্টেবলের দ্রুত তৎপরতায় প্রাণে বেঁচে যান ওই নারী।

জিনিউজ রোববার এক প্রতিবেদনে জানিয়েছে,ভারতের তেলাঙ্গানা রাজ্যের সেকেন্দরাবাদ রেলস্টেশনে শুক্রবার এই ঘটনা ঘটেছে। ওই ঘটনা প্ল্যাটফর্মে থাকা সিসিটিভিতে ধরা পড়েছে। ভারতের রেল মন্ত্রণালয় ওই সিসিটিভি ফুটেজ টুইটারে প্রকাশ করার পর তা ভাইরাল হয়।

ভাইরাল ভিডিওতে দেখা গেছে, ওই নারী ট্রেন থেকে পড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে আরপিএফের ওই সদস্য তাকে টেনে প্ল্যাটফর্মের উপরে তোলেন। ফলে ট্রেনের নিচে কাটা পড়ার থেকে বেঁচে যান তিনি।

ভিডিও’র সাথে রেলওয়ে কর্তৃপক্ষ একটি গুরুত্বপূর্ণ বার্তাও দিয়েছেন। সেখানে বলা হয়েছে, জীবন বলিউডের সিনেমার কোনো দৃশ্য নয়। জীবন অনেক গুরুত্বপূর্ণ। উনি ভাগ্যবান। তাই আরপিএফ কর্মীর সময়োচিত পদক্ষেপের কারণে প্রাণে বেঁচে গেছেন। চলন্ত ট্রেন থেকে উঠা-নামা করবেন না। সতর্ক থাকুন, নিরাপদে থাকুন।

ভিডিওটি ভাইরাল হওয়ার পর নেটিজেনরা ওই আরপিএফ কর্মীর সাহস আর তাৎক্ষণিক পদক্ষেদ নেওয়ার প্রশংসা করেছেন।

 

সূত্রঃ যুগান্তর