হঠাৎ যানজটের তীব্রতা বেড়েছে ঢাকায়

সিল্কসিটিনিউজ ডেস্ক:

রাজধানী ঢাকার বিভিন্ন সড়কে অন্যান্য দিনের চেয়ে আজ (মঙ্গলবার) সকাল থেকে যানজট তুলনামূলক বেশি। এতে করে অফিসগামী মানুষকে ভোগান্তিতে পড়তে হয়েছে। সকাল গড়িয়ে দুপুর হয়ে গেলেও যানজটের তীব্রতা অন্যান্য দিনের চেয়ে এখনও বেশি রয়েছে। 

প্রগতি সরণি, রামপুরা, মালিবাগ, হাতিরঝিল, মগবাজার ও গুলশানের কিছু কিছু এলাকার ঘুরে দেখা গেছে- অন্যান্য দিনের চেয়ে এসব এলাকায় যানজটের মাত্রা বেশি।

রাজধানীর নতুন বাজারে মো. আহমেদ নামে এক ব্যক্তির সাথে কথা হলে তিনি বলেন, তিনি সকাল ১০টা থেকে প্রায় ৩০ মিনিট নতুন বাজারে যানজটে আটকা ছিলেন। নতুন বাজার থেকে রামপুরাগামী রাস্তায় যানবাহনগুলো স্থবির হয়ে ছিল।

এদিকে মো. আল-আমিন নামে আরেক অফিসগামী যাত্রী বলেন, প্রগতি সরণি এলাকার যানজট এখনও রয়েছে। রামপুরাগামী রাস্তায় এখনও ধীরে ধীরে চলছে গাড়ি।

এদিকে সরণিতে যানজটের ব্যাপারে জানতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের (গুলশান) বাড্ডা জোনের একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তাকে ফোন করলে তারা জানান, আজ থেকে পুলিশ সপ্তাহে শুরু হওয়ায় তারা রাজারবাগ রয়েছেন। তাই রাস্তার বিস্তারিত তথ্য এই মুহূর্তে তাদের কাছে নেই। তবে ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণে আনতে তারা সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে প্রগতি সরণি এলাকায় দায়িত্বরত এক ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) বলেন, এই রাস্তা দিয়ে বাণিজ্য মেলায় যাওয়া লোকজনের যাতায়াত বেড়েছে। ফলে রাস্তায় কিছুটা চাপ বেড়েছে, তবে তা বেশিক্ষণ থাকবে না, বিকেলের আগে স্বাভাবিক হয়ে যাবে।

এদিকে হাতিরঝিল, মগবাজার, বনানী ও গুলশানের কিছু কিছু অংশে সকাল থেকে দুপুর পর্যন্ত যানজট দেখা গেছে। সরেজমিনে গিয়ে এসব এলাকায় সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত থেমে থেমে যানজট দেখা গেছে।

হাতিরঝিল দিয়ে যাতায়াত করা যাত্রী আনোয়ার হোসেন বলেন, শাহবাগে অফিস করতে আমি সবসময় এদিক দিয়ে চলাচল করি। প্রায় সময় হাতিরঝিলে কোনো যানজট থাকে না। তবে আজ হাতিরঝিলে প্রায় ৪৫ মিনিটের মতো যানজটে আটকে ছিলাম।

অন্যদিকে বনানী এলাকাতেও যানজট সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন মো.উজ্জ্বল নামে এক যাত্রী। তিনি বলেন, সকাল ১২টা পর্যন্ত বনানী-মহাখালী এলাকায় যানজট দেখে গেছে। সকাল থেকেই গাড়ি থেমে থেমে চলছিল।

তবে গুলশান ও বনানী এলাকায় তেমন যানজট নেই বলে জানিয়েছেন সেখানে কর্মরত ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মো. হাসিব। তিনি বলেন, রাস্তার অবস্থা স্বাভাবিক রয়েছে। এসব এলাকায় গাড়ির চাপ তেমন একটা নেই। সূত্র: যুগান্তর