সড়ক অবরোধ করে হকারের লাশ নিয়ে বিক্ষোভ

নারায়ণগঞ্জ শহরে ফুটপাতে দোকান সাজানোকে কেন্দ্র করে হকারের ছুরিকাঘাতে জুবায়ের নামে আরেক হকার খুনের ঘটনায় ফতুল্লায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন নিহতের স্বজন ও এলাকাবাসী।

শুক্রবার ( ১৫ অক্টোবর ) বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত প্রায় এক ঘণ্টা ফতুল্লার মাসদাইর এলাকায় ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কে লাশ রেখে বিক্ষোভ করা হয়। বিক্ষোভে নারী-পুরুষসহ প্রায় পাঁচ শতাধিক লোক অংশ নেন। এতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

বিক্ষোভকারীরা অভিযোগ করেন, সদর থানার ওসি বৃহস্পতিবার রাত ৩টা পর্যন্ত নিহতের মাসহ আত্মীয়স্বজনকে থানায় বসিয়ে রেখে মামলা নেয়নি। মামলার অভিযোগে হকার নেতা আসাদুল্লাহকে আসামি করায় মামলা গ্রহণে টালবাহানা করে পুলিশ।

রাত ৩টার পর নিহতের আত্মীয়স্বজন সবাই বাসায় চলে যান। পরে শুক্রবার বিকালে ঢাকা মেডিকেল থেকে লাশ নিয়ে মামলা গ্রহণ ও খুনিদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ করা হয়।

নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-ক) নাজমুল হাসান বলেন, বৃহস্পতিবার রাতে নারায়ণগঞ্জ শহরের সাধু পৌলের গির্জার কাছে ফুটপাতে দোকান সাজানোকে কেন্দ্র করে হকারের ছুরিকাঘাতে জুবায়ের (১৭) নামে আরেক হকার খুন হন। এ ঘটনায় রাত ৪টায় মামলা গ্রহণ করা হয়েছে। পুলিশ হত্যাকারীদের গ্রেফতারের চেষ্টা করছে। আশা করি হত্যাকাণ্ডে যারা জড়িত তাদের দ্রুত গ্রেফতার করা হবে। বিক্ষোভকারীদের শান্ত করে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। লাশ মাসদাইর কবরস্থানে দাফন করা হয়েছে।

 

সূত্রঃ যুগান্তর