`স্যার আমার ব্যাটাকে একটু দেখবো, কান্না করবো না’

শাহিনুল আশিক:


নিহত মিজানুরের মা মমতাজ বেগম পুলিশকে বলছেন- `স্যার আমি আমার ব্যাটাকে (ছেলে) একটু দেখবো, কান্না করবো না। স্যার একটু দেখতে দেন। স্যার আমি দূর থেকে দেখবো। আমার সোনাকে।’ এমন কথার একটু পরে পুলিশসহ স্বজনরা গেলেন রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের মর্গের দিকে।


বামে নিহত মিজানুর রহমান (গেঞ্জি পড়া) বামে কালো শার্ট অভিযুক্ত মাধব- ছবি সিল্কসিটিনিউজ

ঘটনার রাতেই মিজানুরের মা মমতাজ বেগম, মামা আরিফ হোসেন, মিজানুরের সহকর্মীসহ বেশ কয়েকজন পুলিশ সদস্য প্রবেশ করলেন মর্গের ভেতরে। এর পরে জানা গেলে মিজানুরের বুকে ও মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। এর আগে শনিবার (১০ এপ্রিল) রাত ৮টার দিকে নগরীর হেতেমখাঁ এলাকায় ওয়াসার ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের অভ্যন্তরে আনসার সদস্য মিজানুর রহমান মিজান (৩৫) খুন হন। সেই রাতে খুনের অভিযোগে মাধবকে গ্রেফতার করে পুলিশ।

মর্গ থেকে ছেলেতে দেখে একটু পরে মা মমতাজ বেগম বের হয়ে কান্না ভেঙ্গে পড়েন। বিলাপ করতে থাকেন ছেলে মিজানুরকে নিয়ে। সঙ্গে থাকা স্বজন ও পুলিশকে বলেন- ‘স্যার আমি এখন কানবো। স্যার আমি কানদি। আমার সোনার ছেলে আর নেই।’ এই কথায় স্বাজনরাও কান্না শুরু করেন।

বিলাপের এক পর্যায়ে মমতাজ বেগম বলেন- কি কষ্ট করে ব্যাটা (ছেলে) মানুষ করনু (করলাম)। ছেলে বিয়ে দেব, তাই বৌ দেখছি। তোমরা কোন দিন দেখেছো আমার ছেলে কারও উপরে মুখ তুলে কথা বলেছে? বলেনি। আমার ছেলে আর দুনিয়াতে নাই।

স/আ