স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর প্রশ্নে সবাইকে এক হতে হবে: মেয়র লিটন

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, বাংলাদেশে কিছু অংশ আছে, যারা এদেশের নাগরিক, বাংলা ভাষায় কথা বলে, অথচ স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বীকার করে না। আর যাই হোক স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রশ্নে সবাইকে এক হতে হবে।’

শনিবার সন্ধ্যায় নেসকোর সভাকক্ষে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত শোকসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, এদেশে এখনো মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ও বিপক্ষের শক্তি আছে বলা হয়। অদ্ভুত এক দেশ বাংলাদেশ। এদেশে বসবাস করে মুক্তিযুদ্ধের বিপক্ষের লোকজনেরা। মানুষের মতের মিল থাকতে পারে। কিন্তু মুক্তিযুদ্ধের এই এক জায়গায় সবাইকে এক হতে হয়। কিন্তু এদেশ তা হচ্ছে না।

জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার সন্তান মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, বঙ্গবন্ধু মানুষদের মধ্যে সাহস দিতে পেরেছিলেন। ৭ই মার্চের ভাষণে বঙ্গবন্ধু সংগ্রামের ঘোষণা দিয়েছিলেন, সেই ঘোষণা থেকে সাহস পেয়েছেন মানুষ। যা পরবর্তীতে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়তে উদ্বুদ্ধ করেছিল।

নেসকোর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী জাকিউল ইসলামের সভাপতিত্বে শোকসভা ও দোয়া মাহফিলে অন্যদের বক্তব্য দেন নেসকোর নির্বাহী পরিচালক (অর্থ ও প্রশাসন) সৈয়দ গোলাম আহমেদ, নেসকোর কর্মকর্তা-কর্মচারীদের পক্ষে বক্তব্য দেন আসাদুজ্জামান মন্টু প্রমুখ।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্থানীয় দৈনিক সোনালী সংবাদের সম্পাদক লিয়াকত আলী, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, কাউন্সিলর নূরুজ্জামান টুকু, কাউন্সিলর রবিউল ইসলাম তজুসহ নেসকোর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

শোকসভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

স/অ