স্পোর্টিং পিচ বানানোয় কিউরেটরদের পুরস্কৃত করলেন রাহুল দ্রাবিড়

অবিশ্বাস্যভাবে কানপুর টেস্ট ড্র করেছে নিউজিল্যান্ড। ৮ নম্বরে নামা রাচিন রবীন্দ্র আর ১১ নম্বর ব্যাটার আজাজ প্যাটেলের দুর্দান্ত লড়াইয়ে নিশ্চিত হারের থেকে রক্ষা পেয়েছে কেন উইলিয়ামসন বাহিনী। ম্যাচ শেষে পিচ নিয়ে অসন্তোষ প্রকাশ করেন ভারতের অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। তবে ঠিক উল্টো কথা বলেছেন কোচ রাহুল দ্রাবিড়। তিনি পিচ কিউরেটরদের পুরস্কৃতও করেছেন!

ম্যাচ জিততে না পারলেও শেষ দিনের খেলা যেভাবে চরম উত্তেজনার জন্ম দিয়েছে, তাতে ভীষণ খুশি হয়েছেন রাহুল দ্রাবিড়। তাই তিনি ম্যাচ শেষে পিচ কিউরেটরদের ৩৫ হাজার রুপি পুরস্কার ঘোষণা করেন। শিব কুমারের নেতৃত্বাধীন পিচ প্রস্তুতকারক এবং মাঠকর্মীদের মধ্যে এই অর্থ ভাগ করে দেওয়া হবে। দ্রাবিড় কেন বাকিদের চেয়ে আলাদা, এই ঘটনাতেই যেন সেটা আরেকবার প্রমাণ হয়ে গেল।

যদিও পিচ নিয়ে খুশি হতে পারেননি অশ্বিন। তবে বিতর্কের ভয়ে মুখ খুলতেও চাননি। এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে বিতর্ক হতে পারে ভেবে অশ্বিন বিষয়টি কৌশলে এড়িয়ে গিয়েছেন। তবে দল না জিতলেও শ্রেয়স আয়ার, অক্ষর প্যাটেলদের প্রচেষ্টা খুশি করেছে দ্রাবিড়কে। খেলোয়াড়ি জীবনেও তিনি সৎ থাকার চেষ্টা করেছেন। বিতর্ক হতে পারে, এমন বিষয় এড়িয়ে গেছেন। কিউরেটররা কানপুরে স্পোর্টিং উইকেট তৈরি করেছেন, সেই আনন্দেই তিনি তাদের পুরস্কৃত করলেন।

 

সুত্রঃ কালের কণ্ঠ