স্ত্রী বিচ্ছেদের প্রতিশোধ নিতে মা-মেয়েকে গলা কেটে হত্যা

সিল্কসিটি নিউজ ডেস্ক: 

গাজীপুরে চাঞ্চল্যকর গলা কেটে মা-মেয়েকে হত্যার ঘটনার ৩৬ ঘণ্টার মধ্যেই পুলিশ দুই খুনিকে গ্রেফতার এবং খুনের রহস্য উদ্ঘাটন করেছে। গাজীপুর মেট্রোপলিটন সদর থানা পুলিশ অভিযান চালিয়ে জেলার কালীগঞ্জ উপজেলার সালদিয়া গ্রাম থেকে মো. জাহিদুল ইসলাম (২১) ও মো. মহিউদ্দিন ওরফে বাবুকে (৩৫) গ্রেফতার করে।

শনিবার দুপুরে মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান, উপ-পুলিশ কমিশনার (ডিসি ক্রাইম) মো. জাকির হাসান। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত উপকমিশনার রেজওয়ান আহম্মদ, সহকারী কমিশনার রিপন চন্দ্র সরকার, সদর থানার ওসি মো. রফিকুল ইসলাম ও ওসি (তদন্ত) মো. রাফিউল করিম।

উপ-পুলিশ কমিশনার জাকির হাসান জানান, গত বুধবার রাত সাড়ে ১০টার দিকে খবর পেয়ে মহানগরীর দেশীপাড়া (বিমান বাহিনীর টেক) এলাকার নির্জন স্থান থেকে ফেরদৌসী বেগম (৩০) ও তার মেয়ে তাসমিয়ার (৫) গলাকাটা লাশ উদ্ধার করে। এ ঘটনায় ফেরদৌসীর ভাই ইজ্জত আলী বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

ঘটনার তদন্তে পুলিশ জানতে পারে, ফেরদৌসী কালীগঞ্জ উপজেলার নরুণ বাজার এলাকার বাসির উদ্দিনের মেয়ে। দুই বছর পূর্বে স্বামী রবিউলের সঙ্গে ছাড়াছাড়ি হয়ে যাওয়ার পর দুই মেয়েসহ সে শহরের হাড়িনাল এলাকায় ভাড়া বাসায় থেকে চান্দনা চৌরাস্তা এলাকায় গার্ডিয়ান লাইফ ইন্সুরেন্স কোম্পানিতে চাকরি করত। এদিকে তিন মাস পূর্বে খুনি বাবুর সঙ্গে তার স্ত্রী মিলির (৩০) বিবাহবিচ্ছেদ হলে ফেরদৌসীর সহায়তায় মিলি উক্ত ইন্সুরেন্স কোম্পানিতে চাকরি নেয়। বাবু বিচ্ছেদের ঘটনায় ফেরদৌসীকে দায়ী মনে করে প্রতিশোধ নিতে এ হত্যার পরিকল্পনা করে।

বুধবার সন্ধ্যায় বাবুর বন্ধু জাহিদুল ইন্সুরেন্সের টাকা দেওয়ার কথা বলে মোবাইল ফোনে ফেরদৌসীকে ডাকলে সে ছোট মেয়ে তাসমিয়াকে নিয়ে ঘটনাস্থলে যায়। যাওয়ার সঙ্গে সঙ্গেই ওই দুই খুনি ফেরদৌসীকে ধারালো ছুরি দিয়ে গলা কেটে হত্যা করে। এ সময় তাসমিয়া চিৎকার দিলে তাকেও গলা কেটে হত্যা করে খুনিরা। ৩০-৪০ সেকেন্ডের মধ্যে খুনিরা দুটি হত্যাকাণ্ড ঘটিয়ে মোটরসাইকেলে পালিয়ে যায়। পুলিশ ভিকটিমের ভ্যানিটি ব্যাগ, হত্যাকাণ্ডে ব্যবহৃত দুটি ছুরি ও মোটরসাইকেল জব্দ করেছে।

সূত্র: যুগান্তর