রবিবার , ২ জুলাই ২০২৩ | ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

স্ত্রীর কারণেই রিয়ালে থাকছেন ক্রুস

Paris
জুলাই ২, ২০২৩ ৬:৪৮ অপরাহ্ণ


স্পোর্টস ডেস্ক :
জার্মান মিডফিল্ডার টনি ক্রুস ৯ মৌসুম ধরে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের হয়ে খেলছেন। ২০১৪ সালে ক্লাবটিতে প্রথম নাম লেখানোর পর তিনি খেলেছেন ৪১৭ ম্যাচ। যেখানে ক্রুসের অর্জন ২০টি শিরোপা। তবে সদ্য সমাপ্ত মৌসুমের পরই তার ক্লাব ছাড়ার গুঞ্জন উঠেছিল। তবে সেসব থামিয়ে লস ব্লাঙ্কোসদের সঙ্গে আরও এক বছর চুক্তি বাড়িয়েছেন ক্রুস। যার পেছনে ভূমিকা রেখেছেন তার স্ত্রী জেসিকা ক্রুস।

জার্মান সংবাদমাধ্যম আরটিএলকে দেওয়া এক সাক্ষাৎকারে ক্রুস নিজেই এই তথ্য জানিয়েছেন। ফলে এখন পর্যন্ত চারটি চ্যাম্পিয়ন্স লিগ জেতা ক্লাবটির হয়ে আগামী মৌসুমেও খেলতে দেখা যাবে এই জার্মান তারকা ফুটবলারকে।

মূলত ৩৩ বছর বয়সী এই মিডফিল্ডার ক্যারিয়ারের পড়ন্ত বেলায় রয়েছেন। তবে তার পায়ের জাদু এখনও শেষ হয়নি। এ জন্যই তো তার সঙ্গে নতুন চুক্তি করেছে রিয়াল মাদ্রিদ। নিজেও রাজি হয়েছেন আরও এক বছর ক্লাবে খেলার। লস ব্ল্যাঙ্কোসরা গত ২১ জুন চুক্তির বিষয়টিও নিশ্চিত করেছে।

তবে চুক্তির পেছনে স্ত্রীর ভূমিকা নিয়ে ক্রুস জানান, ‘আমার স্ত্রীই আমাকে আরও এক বছর রিয়ালে থাকতে বলল। সে বলেছিল, তুমি যা করতে চাও করো, শুধু কোনো পরিবর্তন এনো না। আমি সে কথাই শুনেছি।’

তিনি আরও জানান, ‘ফুটবল থেকে বিদায়ের বিষয়ে সাধারণ ভ্ক্তদের মাঝে দুয়েকটি নেতিবাচক উদাহরণ থাকে, যখন আপনি তাদের মন থেকে জায়গা হারিয়েছেন। আমার সঙ্গেও তেমনটা হোক চাই না। আমার মনে হয়েছিল গত ৯ মৌসুমের মধ্যে গত বছরটা সাধারণভাবে গেছে রিয়ালের। কেন আগামী মৌসুম ভালো যাবে না? যদিও আমি এখনও ফুটবলের ক্ষুধা রয়েছে এবং আমি আরও শিরোপা পেতে চাই।’

জার্মানির হয়ে ২০২১ সালে অবসর নেওয়ার আগে স্বপ্নের বিশ্বকাপও জিতেছেন ২০১৪ সালে। এরপর জাতীয় দলের হয়ে পরবর্তী সময়টা ভালো না গেলেও উজ্জ্বল ছিলেন ক্লাবের ম্যাচে। রিয়ালের হয়ে তিনি ৪টি চ্যাম্পিয়ন্স লিগ এবং ৩টি লা লিগা শিরোপা জিতেছেন।

সর্বশেষ - খেলা