স্টার্কের আগুনে পুড়ল ভারত

সিল্কসিটি স্পোর্টস ডেস্ক :

বিশাখাপত্তমে আজ রীতিমতো আগুন ঝরালেন মিচেল স্টার্ক। সেই আগুনে পুড়ে ছারকার ভারত! এই পেসারের এমন বোলিংয়ের পর ব্যাট হাতে ঝড় তুললেন দুই অজি ওপেনার ট্রাভিস হেড ও মিচেল মার্শ। আর তাতে উড়ে গেল রোহিত শর্মার দল। ১০ উইকেটের এই হার ভারতের ইতিহাসে সবচেয়ে বড় পরাজয়। কারণ অস্ট্রেলিয়া লক্ষ্যে পৌঁছাতে খেলেছে মাত্র ১১ ওভার। এর আগে আর কোনো দল ২৩৪ বল হাতে রেখে ভারতের বিপক্ষে ওয়ানডে জিততে পারেনি।

রোববার (১৯ মার্চ) তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতেন টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ২৬ ওভারে কেবল ১১৭ রান তুলে অলআউট হয়ে যায় রোহিত শর্মার দল। জবাবে মাত্র ১১ ওভারে বিনা উইকেটে ১২১ রান তুলে জয় নিশ্চিত করে অজিরা।

রান তাড়ায় নেমে হেসেখেলে ব্যাটিং করেছে অস্ট্রেলিয়া। ভারতের পাঁচ বোলারের কেউই ট্রাভিস হেড আর মিচেল মার্শকে বিপাকে ফেলতে পারেনি। ২৯ বলে ফিফটি তুলে নেওয়া হেড অপরাজিত থাকেন ১০ বাউন্ডরিতে ৫১* রানে।

অন্যদিকে ২৮ বলে ফিফটি করা মিচেল মার্শও ৬৬ রানে অপরাজিত ছিলেন। এই ওপেনার ৬টি বাউন্ডারির পাশাপাশি ৬টি ছক্কা হাঁকিয়েছেন। তাদের দারুন ব্যাটিংয়ে মাত্র ১১ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

এর আগে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩ রানেই মিচেল স্টার্কের বলে শুভমান গিলের (০) বিদায় হয়। স্টার্কের দ্বিতীয় শিকার হওয়ার আগে ভারত অধিনায়ক রোহিত শর্মা করেন ১৩ রান। এরপর ‘গোল্ডেন ডাক’ মারা সূর্যকুমার যাদব আর লোকেশ রাহুলকেও (৯) তুলে নেন এই পেসার।

এরপর ভারত  আর ঘুরে দাঁড়াতে পারেনি। সর্বোচ্চ ৩১ রান করেন বিরাট কোহলি। মিডল অর্ডারে নেমে অক্ষর প্যাটেল ২৯ বলে ১ চার ২ ছক্কায় অপরাজিত ২৯ রান না করলে ভারতের স্কোর তিন অংকে যেত না।

ম্যাচসেরার পুরস্কার জেতা বাঁহাতি পেসার স্টার্ক বল হাতে নেন ৫ উইকেট। তিনি অবশ্য ছিলেন কিছুটা খরুচে। ৮ ওভারে একটি মেডেন পেলেও দেন ৫৩ রান। দুই ডানহাতি পেসার শন অ্যাবট ও নাথান এলিস যথাক্রমে ৩ ও ২ উইকেট শিকার করেন।