স্কুল শিক্ষককে আওয়ামী লীগ নেতার হুমকি, প্রতিবাদে মানববন্ধন

সিল্কসিটি নিউজ ডেস্ক:

পাবনার সাঁথিয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, কর্মচারীদের সঙ্গে অসদাচরণ, অশালীন ভাষায় গালিগালাজ ও প্রধান শিক্ষককে মারধরের হুমকি দিয়েছে সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তপন হায়দার সান। এ ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছে স্কুলটির শিক্ষক ও শিক্ষার্থীরা।

জানা যায়, সাঁথিয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের জমি দখল করে সীমানা প্রাচীর নির্মাণ করে স্থানীয় একটি মহল। গত ২৮ জুলাই বিদ্যালয়ের জায়গায় প্রাচীর নির্মাণ করতে গেলে শিক্ষকরা বাঁধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্কুলটির সভাপতি তপন হায়দার জবরদখল মহলের পক্ষ নিয়ে শিক্ষকদের অশ্রাব্য ভাষায় গালাগালি করে। এ সময় তিনি প্রধান শিক্ষক আজিবর রহমানকে মারার হুমকি দেয়।

এ ঘটনার প্রতিবাদে গতকাল সোমবার বিকালে বিদ্যালয়ের প্রধান ফটকের সামনের সড়কে এক ঘন্টাব্যাপী শিক্ষক ও শিক্ষার্থীরা মানববন্ধন করেছে। মানববন্ধনে প্রধান শিক্ষক আজিবর রহমান বলেন, কোন প্রকার সরকারি অনুমতি না নিয়ে বিধি লংঘন করে বিদ্যালয়ের সীমানায় প্রাচীর নির্মাণ করতে আসেন ওই মহল। এ সময় প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষককে আপত্তিকর কথা বলেন তপন হায়দার।

তিনি আরও বলেন, ‘বিদ্যালয়ের সভাপতি হয়ে কিভাবে বিদ্যালয়ের মধ্যে শহীদ মিনারের উপর বসে ধুমপান করেন এবং শিক্ষকদের সঙ্গে দুর্ব্যবহার করেন তা আমার বোধগম্য নয়। ওই মহলটির লীজ নেওয়া জায়গায় সরকারি বিধি না মেনে ইটের প্রাচীর তৈরি করছে। আমি প্রশাসনের সহযোগিতা কামনা করছি।’

এ ব্যাপারে বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তপন হায়দান তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, ‘ স্কুলের প্রধান শিক্ষক আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনেছে। আমি তাদের কোনো ধরণের হুমকি দেইনি।’

জি/আর