স্কুল তালাবদ্ধ রেখে দাওয়াতে শিক্ষকরা, ৫ঘন্টা অবরুদ্ধ শিক্ষার্থীরা

নওগাঁ প্রতিনিধি:

নওগাঁর মান্দায় একটি প্রাথমিক বিদ্যালয়ে শিশু শিক্ষার্থীদেরকে তালাবদ্ধ করে দাওয়াত খেতে গিয়েছিলেন স্কুলের প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকরা। এর ফলে দীর্ঘ প্রায় সাড়ে ৫ঘণ্টা ধরে শ্রেণিকক্ষে অবরুদ্ধ ছিল তারা। পরে শিশুদের চিৎকার ও কান্নাকাটি শুনে তালা ভেঙে তাদের উদ্ধার করে এলাকাবাসী।

স্থানীয় সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার (১৯মে) জেলার মান্দা উপজেলার পাঁজরভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। ওইদিন বেলা ১১টায় ২য় তলায় চতুর্থ ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদেরকে ক্লাসরুমে রেখে বাহির থেকে দুটি তালা মেরে সকল শিক্ষক চলে যান শিয়াটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দাওয়াত খেতে। এরপর তারা স্কুলে ফিরেন বিকেল ৪.৩৫ মিনিটে। দীর্ঘ সাড়ে ৫ ঘণ্টা পার হলেও তারা ফিরে না এলে আতঙ্কে চিৎকার ও কান্নাকাটি শুরু করে অবরুদ্ধ শিক্ষার্থীরা। এ সময় এলাকাবাসী ও অভিভাবকেরা স্কুলের গেটের তালা ভেঙ্গে তাদের উদ্ধার করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহনাজ বেগম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন এবিষয়ে আমি ক্ষমা প্রার্থী। আমাদের এভাবে যাওয়া উচিত হয়নি। তবে তিনি বলেন, আমি এভাবে শিক্ষর্থীদেরকে তালাবদ্ধ করে রেখে যেতে চাইনি সকল শিক্ষক আমাকে অনেকটা জোড় করে নিয়ে গেছে। এ নিয়ে পত্রিকায় লেখালেখি না করার অনুরোধ করেন তিনি।

স্থানীয় কসব ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান জানিয়েছেন, প্রধান শিক্ষিকা শাহনাজ বেগম দায়িত্বজ্ঞানহীন কাজ করেছেন। ঘটনাটি জানতে পেরে তিনি বৃহস্পতিবার বিদ্যালয় পরিদর্শন করেছেন। তদন্ত সাপেক্ষে এ ঘটনার জন্য দায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থার দাবী জানান তিনি।

মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু বাক্কার সিদ্দিক জানান, কেউ লিখিত অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

জি/আর