বৃহস্পতিবার , ২০ জুন ২০২৪ | ১২ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

স্কটিশদের রুখে দিয়ে শেষ ষোলোর লড়াইয়ে এগিয়ে সুইজারল্যান্ড

Paris
জুন ২০, ২০২৪ ১১:৩১ পূর্বাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক

ইউরো ২০২৪-এ গ্রুপ ‘এ’ থেকে বুধবার রাতে কোলনে মুখোমুখি হয় সুইজারল্যান্ড-স্কটল্যান্ড। ম্যাচটি ১-১ গোলে সমতায় শেষ হয়। এতে ম্যাচটি ড্র হলেও সুবিধা হয়েছে সুইসদের।

ম্যাচের ১৩ মিনিটে স্কট ম্যাকটমিনের গোলে এগিয়ে যায় স্কটল্যান্ড। ম্যাকটমিনির দারুণ শটে বল জড়ায় সুইসদের জালে। তবে ভুলটা বেশি সুইস ডিফেন্ডার ফাবিয়ান শার। গোলরক্ষক বরাবর বল আসতে থাকলেও ফাবিয়ানের পায়ে লেগে বল জড়িয়ে যায় জালে। সুইস গোলরক্ষকের তাকিয়ে থাকা ছাড়া কোনো উপায় ছিল না।

এ যেন ভুলের পরিবর্তে ভুল। ১৩ মিনিট পর নিজেদের প্রান্তে বক্সে ভুল পাসে বল চলে যায় সুইজারল্যান্ডের জর্দান শাকিরির পায়ে। ২০ গজ দূরে থাকা শাকিরি জোরালো শটে পাঠিয়ে দেন জালে। সমতা হয় দলের। একমাত্র ইউরোপিয়ান ফুটবলার হিসেবে শাকিরি ২০১৪ সাল থেকে সবগুলো বড় টুর্নামেন্টে গোলের রেকর্ড গড়েন।

এই ড্র-তে সুইসদের পয়েন্ট হলো চার। অন্যদিকে স্কটিশদের ১ পয়েন্ট। দুই দলের বাকি একটি করে ম্যাচে। শেষ ম্যাচে সুইসদের সামনে জার্মানি আর স্কটিশদের প্রতিপক্ষ হাঙ্গেরি। সুইসরা ড্র করতে পারলেই নিশ্চিত হবে শেষ ষোলো।

আবার যদি হারে আর স্কটল্যান্ড জয় পায় তাহলে দুই দলের পয়েন্ট হবে সমান চার। সেক্ষেত্রেও সুবিধায় থাকবে গোল ব্যবধানে এগিয়ে থাকা সুইজারল্যান্ড।

দুই দলের হাড্ডাহাড্ডি লড়াই চলে মাঠে। যেন কেউ কারো থেকে কম নয়। স্কটল্যান্ড আক্রমণ করে ১৫টি, আর সুইসরা নেয় ১৬টি শট। বল দখলের লড়াইয়ে ৫৩ শতাংশ সময় বল ছিল সুইসের পায়ে আর বাকি ৪৩ শতাংশ সময় দখলে রাখে স্কটল্যান্ড।

সর্বশেষ - খেলা