মঙ্গলবার , ২৪ সেপ্টেম্বর ২০২৪ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘সৌদি আরবে বিশ্বকাপ হলে আমি খুশি’

Paris
সেপ্টেম্বর ২৪, ২০২৪ ১১:৪৮ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

২০৩৪ সালের ফুটবল বিশ্বকাপের আয়োজক হতে আগ্রহী মুসলিম দেশ সৌদি আরব। চলতি বছরের শেষ দিকে বিশ্বকাপের আয়োজক নিয়ে ভোট হবে। সেখানে সংখ্যাগরিষ্ঠতা পেলে বিশ্বকাপ আয়োজন করার সুযোগ পাবে মুসলিম দেশ সৌদি আরব। ধারণা করা হচ্ছে, বিনা প্রতিদ্বন্দ্বিতায় সৌদি আরবের নাম ঘোষণা হতে পারে।

সৌদি আরব বিশ্বকাপের স্বাগতিক হওয়ার প্রস্তাবে পূর্ণ সমর্থন জানিয়েছেন ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার জুনিয়র। আল-হিলালের এই ফরোয়ার্ড আশা করছেন, সৌদি আরবে বিশ্বকাপ হলে সেটা হবে সবার জন্য আকর্ষণীয়।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে নেইমারের একটি ভিডিও প্রকাশ করেছে আল-হিলাল। দলটির এই ফুটবলার বলেছেন, ‘সৌদি আরবে বিশ্বকাপ আয়োজনের খবরে আমি খুব খুশি হয়েছি। আমি মনে করি এটি ফুটবল প্রিয় সবার জন্যই বেশ আকর্ষণীয় হবে। এর মাধ্যমে বিশ্বের অনেক দেশই সৌদি আরবের সংস্কৃতি সম্পর্কে আরও বেশি জানার সুযোগ পাবে। এ দেশের প্রত্যেকের জন্যই এটি একটি অনন্য অভিজ্ঞতা। এই সুযোগ তাদের প্রাপ্য ছিল।’

২০২৩ সালের আগস্টে ফরাসি ফুটবল ক্লাব পিএসজি থেকে সৌদি পেশাদার লিগের জায়ান্ট আল-হিলালে যোগ দেন নেইমার। সৌদি প্রো লিগে এরই মধ্যে ৩টি ম্যাচ খেলেছেন ৩২ বয়সি এই ফুটবলার। চোটের কারণে ২০২৩ সালের অক্টোবর থেকে মাঠের বাইরে তিনি।

৪৮টি দল নিয়ে ২০৩৪ সালের নভেম্বর-ডিসেম্বরে ফুটবল বিশ্বকাপ আয়োজনের কথা রয়েছে।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা