‘সোয়া লাখ পাকিস্তানির সমান একজন ভারতীয় সৈনিক’

কাশ্মীর ইস্যুতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটুক্তি করায় পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহীদ আফ্রিদিকে একহাত নিয়েছেন গৌতম গম্ভীর, হরভজন সিং ও যুবরাজ সিং। এবার তাকে ধুয়ে দিলেন আরো দুই ভারতীয় ক্রিকেটার শিখর ধাওয়ান ও সুরেশ রায়না। বুমবুম আফ্রিদিকে সাবধান করে দিলেন তারা।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ঝড়ের ভাইরাল হয়েছে একটি ভিডিও। তাতে দেখা যায়, কাশ্মীর ইস্যুতে মোদীকে চাঁচাছোলা ভাষায় কটাক্ষ করছেন আফ্রিদি। ভারতীয় প্রধানমন্ত্রীকে ‘কাপুরুষ’ বলেও সম্বোধন করেন তিনি।

পাক সুপারস্টার অভিযোগ করেন- মোদী সরকার কাশ্মীর জবরদখল করে রেখেছে। ধর্ম নিয়ে রাজনীতি করছেন। করোনাভাইরাসের চেয়েও বড় অসুখ ধরেছে তার মনে।

বিতর্কিত ইস্যুতে উস্কানিমূলক মন্তব্য এবং প্রধানমন্ত্রী মোদীকে কটুকথা বলায় আফ্রিদিকে জোকার বলে আখ্যায়িত করেন ক্রিকেটার থেকে বর্তমান বিজেপি সাংসদ হওয়া গম্ভীর। বরাবরই দুজনের মধ্যে সাপে-নেউলে সম্পর্ক।

একইসঙ্গে সাবেক পাক অলরাউন্ডারকে রীতিমতো সাবধান করে দেন যুবরাজ ও হরভজন। এর পরই তাকে সতর্ক করে দিলেন রায়না ও ধাওয়ান।

এক টুইটবার্তায় রায়না সাফ জানিয়ে দেন, কাশ্মীর আলোচনা ছেড়ে দিক আফ্রিদি। বরং নিজ দেশের ব্যর্থতা এবং না পাওয়ার দিকে তার তাকানো উচিত। কাশ্মীর ভারতের অংশ হয়েই থাকবে। প্রচারের আলোয় থাকার জন্য এসব বলে বেড়াচ্ছেন পাক কিংবদন্তি।

বর্তমানে গোটা বিশ্ব মানবঘাতী করোনাভাইরাসের বিরুদ্ধে লড়ছে। সঙ্কটময় পরিস্থিতিতে আফ্রিদির কাশ্মীর নিয়ে মন্তব্য শুনে অবাক হয়েছেন ধাওয়ান। তিনি বলেন, কাশ্মীর ভারতের ছিল, আছে এবং ভবিষ্যতে থাকবে। দুঃসময়ে তার কথা শুনে বিস্মিত হয়েছি। পাকিস্তান ২২ কোটি সেনা পাঠালেও কাজ হবে না। কারণ, সোয়া লাখ পাকিস্তানির সমান একজন ভারতীয় সৈনিক। সুতরাং সাবধান বলে হুশিয়ারি দিয়েছেন গব্বর।

তথ্যসূত্র: দ্য ক্রিকেট টাইমস