সোমবার মন্ত্রিসভায় উঠছে এইচএসসির ফল প্রকাশের অধ্যাদেশ

এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের জন্য এ সংক্রান্ত একটি অধ্যাদেশের খসড়া সোমবার (১১ জানুয়ারি) মন্ত্রিসভার বৈঠকে উঠবে। এরপর সেটি যাচাইয়ের জন্য আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে। পরে খসড়াটি অনুমোদনের জন্য রাষ্ট্রপতির কাছে যাবে। শিক্ষা মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, রাষ্ট্রপতির কাছ থেকে আনুষ্ঠানিকভাবে অধ্যাদেশটি অনুমোদনের পর জারি করা হবে।

এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, অধ্যাদেশটি জারির পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই ফল ঘোষণা করবেন। শিক্ষা মন্ত্রণালয় আগামী সপ্তাহের মধ্যেই তার সম্মতি পাওয়ার চেষ্টা করছে। মন্ত্রণালয় পরের সপ্তাহে ফলাফল ঘোষণা করার প্রস্তুতি নিচ্ছে বলে জানান ওই কর্মকর্তা।

এ বিষয়ে ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান এবং ফলাফল প্রস্তুতকরণ কমিটির সদস্য সচিব অধ্যাপক নেহাল আহমেদ বলেন, আমরা শিক্ষা মন্ত্রণালয়ের কাছে ফল জমা দেয়ার জন্য প্রস্তুত আছি। অধ্যাদেশ পাসের পর আমাদের শুধু টেকনিক্যাল কমিটির একটি বৈঠক করতে হবে।

এর আগে বৃহস্পতিবার (৭ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন বলেছিলেন, বিশেষ পরিস্থিতিতে ফল প্রকাশ করতে হলে অধ্যাদেশ জারি করতে হয়। চলতি সপ্তাহে মন্ত্রিপরিষদের বৈঠক না হওয়ায় অধ্যাদেশ জারি করা সম্ভব হয়নি। অধ্যাদেশ জারি হলে মধ্য জানুয়ারির মধ্যে ফল প্রকাশ করা হবে।

 

সুত্রঃ জাগো নিউজ