সোনামসজিদ স্থলবন্দরে শ্রমিক সমন্বয়ের নামে চাঁদা আদায়, গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জঃ

সোনামসজিদ স্থলবন্দরে চাঁদাবাজীর অভিযোগে ৩জনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ-ডিবি। গতকাল মঙ্গলবার বিকেলে তাদের গ্রেফতার করা হয়।

এসময় তাদের কাছ থেকে ১২হাজার টাকা এবং পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী আরও ৫০হাজার টাকাসহ পানামা পোর্ট লিংক লিমিটেডের কয়েকটি রশিদ ও একটি নোটবুক উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হচ্ছে, শিবগঞ্জ উপজেলার দাইপুকুরিয়া ইউনিয়নের কামালপুর গ্রামের মফিজ উদ্দিনের ছেলে কামরুল ইসলাম (৩০), রাজ্জাক আলীর ছেলে জাকিরুল ইসলাম (২৭) এবং শাহবাজপুর ইউনিয়নের বালিয়াদিঘি গ্রামের তফিজুল ইসলামের ছেলে সোহেল রানা (২৫)।

আজ বুধবার বিকেলে পুলিশ অফিসে সংবাদ ব্রিফিংয়ে এই তথ্য জানান, পুলিশ সুপার এএইচএম আব্দুর রাকিব। সংবাদ ব্রিফিংয়ে পুলিশ সুপার জানান, সোনামসজিদ স্থলবন্দরে শ্রমিক সমন্বয় কমিটির নামে বশে কয়েকটি গ্রুপ চাঁদবাজী করছে। এদের মধ্যে একটি গ্রুপের কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও জানান, বন্দরে প্রতিমাসে কয়েক কোটি টাকা চাঁদাবাজী করা হয় এবং সেই টাকা বিভিন্ন জনের মধ্যে ভাগবাটোয়ারা করা হয়। তিনি বন্দরে সব ধরণের চাঁদাবাজী বন্ধ করা হবে বলেও জানান।

এদিকে ৩১টি শ্রমিক সংগঠন নিয়ে গঠিত সোনামসজিদ স্থলবন্দর শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ সাদিকুল ইসলাম চাঁদাবাজীর অভিযোগ অস্বীকার করে জানান, বন্দরে শ্রমিক সংগঠনের নামে কোন চাঁদা আদায় করা হয় না। শ্রমিকরা শুধু তাদের মজুরী নিয়ে থাকে। তবে ভারতীয় ড্রাইভাররা খুশি হয়ে দু’একজন শ্রমিককে বখশিস দেয় তাদের ভারতীয় টাকা পরিবর্তনের জন্য।

স/অ