সোনামসজিদ স্থলবন্দর শ্রমিক সমন্বয়ের পাল্টা পাল্টি কমিটি গঠন নিয়ে উত্তেজনা

নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জঃ

দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর সোনামসজিদ স্থলবন্দরের শ্রমিক সমন্বয় কার্যনির্বাহী কমিটি গঠনকে কেন্দ্র করে পাল্টা পাল্টি অভিযোগ। শনিবার দুপুরে সোনামসজিদ স্থলবন্দরে মো. আমিনুল ইসলামকে সভাপতি ও মো. ওবাইদুল হককে সাধারণ সম্পাদক করে ৩৭ সদস্য বিশিষ্ট সোনামসজিদ স্থলবন্দর শ্রমিক সমন্বয়ের একটি নতুন কমিটি গঠন করা হয়েছে।

এ কমিটিতে সিনিয়র সহ-সভাপতি মো. আয়েশ উদ্দীন মেম্বার, সহ-সভাপতি আয়েশ উদ্দীন সরদার, সাইফুদ্দিন মন্ডল সরদার, ও জমিরুল ইসলাম জামু সরদার।

এ ছাড়া ৪ জনকে যুগ্ম সাধারণ সম্পাদক, একজন অর্থ সম্পাদক, একজন বন্দর সম্পাদক, একজন সহ বন্দর সম্পাদক, দুজন সাংগঠনিক সম্পাদক, একজন প্রচার সম্পাদক, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক একজন, সড়ক ও যোগাযোগ সম্পাদক একজন, সহ-সড়ক ও যোগাযোগ সম্পাদক একজন, ধর্ম বিষয়ক সম্পাদক একজন, আইন ও বিচার বিষয়ক সম্পাদক একজন ও ১৬ জন সাধারণ সদস্য নিয়ে গঠিত হয়েছে এ কমিটি।

গত শনিবার কমিটি গঠন করা হয়েছে বলে নতুন কমিটির সভাপতি আমিনুল ইসলাম জানান, বৈধ ভাবে বিধিমোতাবেক এ কমিটি গঠন করা হয়েছে।

অপরদিকে পূর্বের গঠিত কমিটির সভাপতি সাদেকুর রহমান মাস্টার জানান, এ কমিটি তাদের মনগড়া যার কোন ভিত্তি নাই। কমিটি গঠন ও অফিস দখলকে কেন্দ্র করে ক্ষমতাসীন দলের দুই গ্রুপের মধ্যে মারামারি হওয়ার আশংক্ষা থাকায় শ্রমিক সমন্বয় অফিসের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

এ ব্যাপারে শিবগঞ্জ থানার অফিসার ইনর্চাজ (ওসি) শামসুল আলম শাহ জানান, সমন্বয়ের কমিটির বিষয়ে আমার দেখার বিষয় না, তবে স্থলবন্দরে যেকোনো ধরনের বিশৃংখলা হলে পুলিশ অাইনগত ব্যবস্থা গ্রহন করবে।

স/অ