সোনামসজিদ বন্দরে ১১ বছর পর সিএন্ডএফদের নির্বাচিত কমিটি হতে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়াশেনের প্রায় ১১ বছর পর পুনরায় নির্বাচিত কমিটি হতে যাছে। ২০০৯ সালে বর্তমান সরকার (আওয়ামী লীগ) ক্ষমতায় আসার পর স্থানীয় সংসদ সদস্য ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) এনামুল হক সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়াশেনের নির্বাচিত কমিটি ভেঙ্গে দিয়ে সিলেকসান কমিটি গঠন করেন।সেই থেকে আজ পর্যন্ত স্থানীয় সংসদ সদস্যরা তাদের ইচ্ছা মাফিক কমিটি গঠন করে অ্যাসোসিয়াশেনের কার্যক্রম চালাছেন।

গত কয়েকমাস আগে হঠাৎ করে সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়াশেনের দুটি গ্রুপের মধ্যে বিবাদ সৃষ্টি হলে অ্যাসোসিয়াশেনের কার্যক্রম স্থবির হয়ে পড়ে। এ সুযোগে সোনামসজিদ স্থবন্দর কাস্টমসের সহকারী কমিশনার সাইফুর রহমান অ্যাসোসিয়াশেনের কার্যালয়ে তালা ঝুলিয়ে উভয় গ্রুপের মধ্যে সমাধান হলে আবারো কার্যালয় খুলে দেবার আশ্বাস দেন। পরবর্তিতে গত ৮ জুলাই শত্তকত জাহিদুল ইসলাম প্রিন্সকে আহবায়ক করে সিএন্ডএফ এজেন্টদের একটি আহবায়ক কমিটি গঠন হয়।

সে আহবায়ক কমিটিও কার্যক্রম চালাতে ব্যর্থ হলে গত ২৩ সেপ্টেম্বর মোঃ জয়নাল আবেদিনকে (মেসার্স জয়নাল আবেদিন) প্রধান করে মোঃ ইয়াসিন আলী (হাসান এন্টারপ্রাইজ) ও রেজাউল করিম (হক এন্টারপ্রাইজ) একটি তত্তাবধায়ক কমিটি গঠন করেন। ঐ দিনই সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়াশেনের নতুন কমিটি নির্বাচনের লক্ষ্যে মধুমিতা এন্টারপ্রাইজ প্রোপাইটার আবদুল গফুরকে প্রধান নির্বাচন কমিশনার করে ও কনসাল ইন্টান্যাশনাল প্রোপাইটার আনিসুজ্জামান (ফল) ও মেসার্স বড়সাহেব এজেন্সির প্রোপাইটার মুকলেসুর রহমানকে নিয়ে একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে।

নির্বাচন পরিচালনা কমিটি ইতি মধ্যেই নির্বাচনের প্রাথমিক প্রস্তুতির কাজ শুরু করেছেন। আগামী কয়েকদিনের মধ্যে নির্বাচনের তারিখ ঘোষনা, ভোটার তালিকা প্রকাশ এবং মনোনয়ন পত্র জমা দেয়ার তারিখ ঘোষনা করবেন বলে প্রথন নির্বাচন কমিশনার আবদুল গফুর জানান। তিনি আশা করেন, সুষ্ট ভাবে নির্বাচন করে প্রায় ১১ বছর পর আবারো নির্বাচিত কমিটির হাতে দায়ীত্ব হস্তান্তর করবেন।

স/রি