রবিবার , ২০ অক্টোবর ২০২৪ | ৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সেঞ্চুরির পর ‘অদ্ভূত’ আউট মার্শাল

Paris
অক্টোবর ২০, ২০২৪ ৯:০৮ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

জাতীয় ক্রিকেট লিগে ঘটনাবহুল এক দিন গেছে আজ। দুই সেঞ্চুরি আর দুই ফাইফারের সঙ্গে অবস্ট্রাকটিং দ্য ফিল্ড আউটের শিকার হয়েছেন মার্শাল আইয়ুব।

বিরল এই আউটের আগে অবশ্য বরিশালের বিপক্ষে ঢাকা মেট্রোর হয়ে ১২৭ রানের ইনিংস খেলেন মার্শাল। সেঞ্চুরিটি প্রথম শ্রেণির ক্রিকেটে ২৫তম।

তার দুর্দান্ত ইনিংসটির ‘মৃত্যু’ হয় ‘অদ্ভূত’ আউটে। ১১৬তম ওভারে কাভারে বল ঠেলে প্রান্ত বদলের সময় তার গায়ে লাগে বল। এ সময় প্রতিপক্ষরা আবেদন করলে আম্পায়ার ইচ্ছাকৃত মনে করে অবস্ট্রাকটিং দ্য ফিল্ডের নিয়মে আউট দেন।
সেঞ্চুরি পেয়েছেন আইচ মোল্লাও।

মোল্লার প্রথম শ্রেণির অভিষেক সেঞ্চুরির ইনিংস থামে ১২২ রানে। দুই সেঞ্চুরিতে পাঁচ উইকেটে ৪০৮ রান করে ইনিংস ঘোষণা করে ঢাকা মেট্রো। প্রথম ইনিংসে বিনা উইকেটে ২২ রান নিয়ে দিনের খেলা শেষ করেছে বরিশাল।
অন্যদিকে খুলনায় ঢাকার বিপক্ষে মাত্র ১৪৬ রানে অলআউট হয় সিলেট।

প্রথম ইনিংসে এক উইকেটে ৩৮ রান তুলেছে ঢাকা। বগুড়ায় বৃষ্টির বাগড়ায় যেটুকু খেলা হয়েছে তাতে চট্টগ্রামের বিপক্ষে এক উইকেটে ৬৯ রান করেছে রংপুর।
আরেক ম্যাচে খুলনার বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে ৪২৬ রানে অলআউট হয়েছে রাজশাহী। গতদিনের দুর্দান্ত ছন্দটা আজ ধরে রাখতে পারেনি তারা। ৪ উইকেটে ৩৮৫ রান নিয়ে দিন শুরু করতে নেমে মাত্র ৪১ রান যোগ করতে পেরেছে তারা।

খুলনার হয়ে পাঁচ উইকেট নিয়েছেন পেসার আল আমিন হোসেন। প্রথম ইনিংসে ১৯৪ রানে অলআউট হয় খুলনা। রাজশাহীর হয়ে ছয় উইকেট নিয়েছেন অফ স্পিনার এস এম মেহেরব হোসেন।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা