সৃজিত থেকে বিশ্বনাথ, বাংলার সেলেব জামাইদের কেমন কাটল জামাই ষষ্ঠী

বাঙালির জামাই ষষ্ঠী মানেই বিরাট ভোজন উৎসব। জামাই সমেত মেয়ে যান বাপের বাড়ি। আর শ্বশুরবাড়ির আপ্যায়ণের মধ্যমণি হয়ে রসাস্বদন করেন জামাই। কিন্তু এমন বিলাস ভোজনে এবার বাধ সেধেছে লকডাউন। তাই এবারের জামাই ষষ্ঠী অনেকেরই কেটেছে ভার্চুয়াল দুনিয়ায় অথবা নিজেদের বাড়িতেই। বাদ নেই সেলেব জামাইরাও। দেখে নেওয়া যাক লকডাউনের জন্য কোন জামাইয়ের কেমন কাটল জামাই ষষ্ঠী-

১) বিয়ের পরে প্রথম জামাই ষষ্ঠী সৃজিত সৃজিত মুখোপাধ্যায় ও রফিয়াত রশিদ মিথিলার। কিন্তু বর্তমানে দুই জন রয়েছেন দুই বাংলায়। লকডাউনের জন্য দীর্ঘকাল দেখা হয়নি দুজনের। আর তাই বিয়ের পরে প্রথম জামাই ষষ্ঠী পালন করা হল না সৃজিতের। যদিও মিথিলা জানিয়েছেন, সব ঠিক হলে ঢাকায় সৃজিতকে ভূরিভোজ করাবেন।

২) অভিনেতা বিশ্বনাথ বসু এবারও মিস করেননি জামাই ষষ্ঠী। যদিও কোনও পরিকল্পনা ছিল না আগে থেকে। কারণ কালই বিদেশ থেকে ফিরেছেন তিনি। কিন্তু শাশুড়ির থেকে এবারও আপ্যায়ণে খামতি নেই। এলাহি রান্না করে জামাইকে খাইয়েছেন তিনি। মেনুতে ছিল, ভাত, মাছের মাথা দিয়ে ডাল, ভাজা, চিংড়ি মাছ, চিতল মাছ, মাটন। শাশুড়িকে শাড়ি উপহার দিয়েছেন বিশ্বনাথ।

৩) টেলিভিশনের আরও এক তারকা জুটি জিতু কমল ও নবনীতা দাস। কিছুদিন হল বিবাহবার্ষিকী গেল তাঁদের। গতবারও বিয়ের পরে এই সময়ে হানিমুনে ছিলেন দুজনে। থাকতে পারেননি জামাইষষ্ঠীতে। আর এবারও লকডাউন আর আমফানের জন্য পালন করা হল না জামাইষষ্ঠী।