বৃহস্পতিবার , ২৫ জানুয়ারি ২০১৮ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সুযোগটা কাজে লাগানো উচিত ছিল বিজয়ের: মাশরাফি

Paris
জানুয়ারি ২৫, ২০১৮ ৬:২৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

প্রধান কোচের দায়িত্ব নেওয়ার পর বাংলাদেশ আর জিম্বাবুয়ের কাছে বাজেভাবে হারতে হয়েছিল চন্দিকা হাথুরুসিংহের শ্রীলঙ্কাকে। গত ম্যাচে জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারিয়ে জয়ের ধারায় ফেরে ইনজুরি কবলিত দলটি। আজ বাংলাদেশকে ১০ উইকেটে উড়িয়ে দিয়ে উড়ছে দিনেশ চান্দিমালের দল। কোচ হওয়ার পর নিঃসন্দেহে হাথুরুসিংহের সেরা সাফল্য এটি।

বাংলাদেশের দেওয়া ৮৩ রানের টার্গে মাত্র ১১.৫ ওভারে টপকে যায় লঙ্কানরা। ওপেনার দানুশকা গুনাথিলাকা ৩৫ বলে ৩ চার ২ ছক্কায় ৩৫ রানে অপরাজিত থাকেন। আর উপুল থারাঙ্গা ৩৭ বলে ১ চার ৩ ছক্কায় ৩৯ রানে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। এর আগে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ একাই ধসিয়ে দিয়েছিলেন সুরঙ্গা লাকমল। ২টি করে উইকেট নিয়েছেন চামিরা, থিসারা পেরেরা এবং লক্ষণ সান্দাকান।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার টসে জিতে ব্যাটিংয়ে নেমে মাত্র ২৪ ওভারে ৮২ রানে অল-আউট হয়ে যায় বাংলাদেশ। দলীয় ৫ রানেই ডাক মেরে ফিরেন এনামুল হক বিজয়। সুরঙ্গা লাকমলের বলে বোল্ড হওয়ার আগে ৬ বল নষ্ট করে কোনো রান পাননি তিনি। ১০ রানের ব্যবধানে অপ্রয়োজনীয় কুইক সিঙ্গেল নিতে গিয়ে দানুশকা গুনাথিলকার সরাসরি থ্রোতে আউট হয়ে যান সাকিব (৮)। তামিমও আজ ব্যর্থ। ৫ রান করে সুরঙ্গা লাকমলের লাফিয়ে ওঠা বলে সেই গুনাথিলাকার তালুবন্দি হন।

১৬ রানে ৩ উইকেট হারানোর পর আশা জাগাচ্ছিল দুই ভায়রা ভাই মুশফিক-মাহমুদ উল্লাহ জুটি। কিন্তু ভায়রা ভাই মুশফিকের সঙ্গে জুটি গড়া হলো না রিয়াদের। লাকমলের বলে চামিরার তালুবন্দি হওয়ার আগে করলেন ২০ বলে ১ বাউন্ডারিতে ৭ রান। ৩৪ রানে ৪ উইকেট হারানোর পর মুশফিকের সঙ্গী হন সাব্বির। তার ব্যাটিংয়ে বেশ আত্মবিশ্বাসের ছটা দেখা গিয়েছিল। দুটি বাউন্ডারিও মারেন। কিন্তু পেরেরার বলে ১০ রানেই থামতে হয় তাকে।

থিসারা পেরেরার বলেই ৬ষ্ঠ উইকেট হারায় বাংলাদেশ। তিন বছর পর জাতীয় দলে সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেননি আবুল হাসান। উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরেছেন ৭ রানে। একপ্রান্ত আগলে লড়াই করতে থাকা মুশিককে শিকার করেন চামিরা। তার ২৬ রান ছিল বাংলাদেশের সর্বোচ্চ ব্যক্তিগত। দলের মহাবিপদের সময় কিছুই করতে পারেননি নাসির হোসেন। চামিরার বলে ডিকাভেলার গ্লাভসবন্দি হয়ে ফিরেছেন ৩ রানে।

সর্বশেষ - খেলা