সুপার ফোরের ম্যাচ দিয়ে শারজার বিশ্বরেকর্ড

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

বিশ্ব ক্রিকেটের ঐতিহাসিক ভেন্যুর নাম শারজাহ ক্রিকেট স্টেডিয়াম। বিশেষ করে আশি ও নব্বইয়ের দখলে জমজমাট সব ভারত-পাকিস্তান লড়াই উপহার দিয়েছে আরব আমিরাতের এই মাঠ। এবার চলতি এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচ দিয়েই বিশ্বরেকর্ড গড়লো শারজাহ।

আফগানিস্তান-শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ দিয়ে বিশ্বের ইতিহাসে সর্বোচ্চ ম্যাচ আয়োজন করা মাঠ হয়ে গেলো শারজাহ। শুক্রবার পাকিস্তান ও হংকংয়ের ম্যাচ দিয়েই অস্ট্রেলিয়ার অন্যতম প্রাচীন ভেন্যু সিডনি ক্রিকেট গ্রাউন্ডের পাশে বসেছিল মাঠটি।

আজ সিডনিকে ছাড়িয়ে এককভাবে শীর্ষে উঠলো শারজাহ। আজকের ম্যাচসহ তিন ফরম্যাট মিলে ইতিহাসের সর্বোচ্চ ২৮১টি আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করলো শারজাহ। এর মধ্যে টেস্ট ম্যাচ ৯টি, ওয়ানডে ২৪৪টি ও টি-টোয়েন্টি ম্যাচ হয়েছে শারজায়।

অস্ট্রেলিয়ার সিডনিতে ২৮০ ও মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে এখন পর্যন্ত সমান ২৭৮টি করে আন্তর্জাতিক ম্যাচ হয়েছে। সবমিলিয়ে দুইশর বেশি আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করেছে পাঁচটি মাঠ। শারজাহ, সিডনি ও মেলবোর্ন ছাড়া অন্য দুই ম্যাচ হলো জিম্বাবুয়ের হারারে (২৩৭) ও ইংল্যান্ডের লর্ডস (২২১)।

এ তালিকায় ছয় নম্বরে রয়েছে বাংলাদেশ শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম। দেশের মাটিতে হওয়া প্রায় সব খেলা মিরপুরে হয় বিধায় উদ্বোধনের ১৬ বছরের মধ্যেই ১৯৫টি আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করে ফেলেছেন শেরে বাংলা। শিগগিরই ডাবল সেঞ্চুরি করে ফেলবে মাঠটি।

 

সূত্রঃ জাগো নিউজ