রবিবার , ২৭ অক্টোবর ২০২৪ | ১১ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সুনির্দিষ্ট-শক্তিশালী হামলায় সমস্ত লক্ষ্য অর্জিত হয়েছে: নেতানিয়াহু

Paris
অক্টোবর ২৭, ২০২৪ ৮:১৬ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, ইরানে চালানো ইসরাইলের হামলা ছিল ‘সুনির্দিষ্ট ও শক্তিশালী’ এবং এর মাধ্যমে ইসরাইল তার সমস্ত লক্ষ্য অর্জন করেছে।

রোববার জেরুজালেমে একটি অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

নেতানিয়াহু জানান, সবশেষ আক্রমণটি ইরানের প্রতিরক্ষা সামর্থ্য এবং ক্ষেপণাস্ত্র উৎপাদন স্থাপনাকে লক্ষ্য করে পরিচালিত হয়েছে।

জেরুজালেমের ওই অনুষ্ঠানে ইসরাইলি প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা প্রতিশ্রুতি দিয়েছিলাম যে আমরা ইরানের আক্রমণের প্রতিক্রিয়া জানাব এবং শনিবার আমরা আঘাত হেনেছি। আক্রমণটি ইরানের প্রতিরক্ষা সামর্থ্য এবং ক্ষেপণাস্ত্র উৎপাদন লক্ষ্যবস্তু করেছে’।

ইসরাইলি বিমান বাহিনী শনিবার ভোর রাতে ইরানের কৌশলগত সামরিক সাইটগুলোকে লক্ষ্য করে আক্রমণ চালায়। যেখানে ইরানের ড্রোন ও ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎপাদন ও উৎক্ষেপণ কেন্দ্র এবং বিমান প্রতিরক্ষা ব্যাটারি সংরক্ষিত ছিল বলে দাবি করেছে ইসরাইল।

ইসরাইলি প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্ট ইরানে পরিচালিত হামলাটিকে ‘সুনির্দিষ্ট, প্রাণঘাতী এবং বিস্ময়কর’ হিসেবে অভিহিত করেছেন। তিনি হুমকির স্বরে বলেন, ‘এটি প্রতিপক্ষকে একটি স্পষ্ট বার্তা পাঠিয়েছে যে, ‘ইসরাইলের লম্বা হাত যে কাউকেই আঘাত করতে সক্ষম’।

ইসরাইলি সামরিক বাহিনীর দাবি, আক্রমণটি ইসরাইলের একটি বৃহত্তর প্রচেষ্টার অংশ, যার লক্ষ্য হচ্ছে ইরানের হাত হিসেবে বিবেচিত হিজবুল্লাহ এবং হামাসকে দুর্বল করা।

অন্যদিকে, ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ইসরাইলের এই হামলার প্রতিক্রিয়া কীভাবে জানানো হবে, তেহরানের কর্মকর্তারা তা অবিলম্বে ঠিক করবে।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক