বুধবার , ৯ অক্টোবর ২০২৪ | ২৪শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সীমান্তে ‍গুলিতে নিহত বাংলাদেশি, ২৬ ঘন্টা পর লাশ দিল ভারত

Paris
অক্টোবর ৯, ২০২৪ ৮:১৯ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

কুমিল্লা সদর দক্ষিণের পাহাড়পুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে কামাল হোসেন (৩৮) নামের এক বাংলাদেশি নিহত হওয়ার ২৬ ঘন্টা পর লাশ হস্তান্তর করা হয়েছে। বিজিবি ও বিএসএফ’র উপস্থিতিতে ভারতের পুলিশ বাংলাদেশ পুলিশের কাছে মঙ্গলবার রাত নয়টায় নিহত কামালের লাশ হস্তান্তর করে।

সোমবার সন্ধ্যা ৭টায় তাকে গুলি করে হত্যা করে বিএসএফ। নিহত কামাল হোসেন জেলার সদর দক্ষিণ উপজেলার জোলাই কুড়িয়াপাড়া গ্রামের ইদু মিয়ার ছেলে। তিনি বিভিন্ন স্থানে পিঁপড়ার বাসা ভেঙ্গে ডিম বিক্রি করতেন বলে জানান স্থানীয়রা।

নিহতের বড় ভাই হিরন মিয়া জানায়, সোমবার রাত ৭ টার দিকে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার গলিয়ারা দক্ষিণ ইউনিয়নের যশপুর বিজিবি ক্যাম্প সংলগ্ন পাহাড়পুর সীমান্তে কামাল হোসেনকে ভারতের বিএসএফ গুলি করে হত্যা করে। পরে বিএসএফ ভারতীয় একটি অ্যাম্বুলেন্সে কামালের মৃতদেহ তুলে নিয়ে যায়।

যশপুর বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডারের সঙ্গে নিহত কামালের লাশ আনার বিষয়ে যোগাযোগ করে তাদের দেওয়া তথ্যানুযায়ী, মঙ্গলবার দুপুর থেকে পার্শ্ববর্তী সদর উপজেলার বিবির বাজার সীমান্তে লাশ হস্তান্তর করা হয়। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলি করে লাশ নিয়ে যাওয়ার ২৬ ঘন্টা পর পরিবারের নিকট লাশ হস্তান্তর করায় ক্ষোভ প্রকাশ করেন তিনি।

মঙ্গলবার রাত ৯টায় পরিবারের নিকট নিহতের লাশ হস্তান্তর করা হয় বলে জানায় তার বড় ভাই। এ বিষয়ে জানতে চাইলে কুমিল্লা ব্যাটালিয়ন ১০ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল মোঃ ইফতেখার হোসেন বলেন,ভারতীয় সীমান্তের ২৫ গজে নিহত কামাল গিয়েছেন বলে আমরা জানতে পারি। বিএসএফের সঙ্গে পতাকা বৈঠকে লাশ ফিরিয়ে আনার বিষয়ে কথা হয়েছে। লাশ হস্তান্তরের পর নিহতের পরিবারকে বুঝিয়ে দেওয়া হয়।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - জাতীয়