মঙ্গলবার , ৬ সেপ্টেম্বর ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সিরিয়ায় সিরিজ বোমা হামলায় নিহত ৪০

Paris
সেপ্টেম্বর ৬, ২০১৬ ৮:২৮ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

গৃহযুদ্ধ কবলিত সিরিয়ায় ধারাবাহিক বোমা হামলায় ৪০ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো অর্ধশতাধিক। জনবহুল ও সামরিক এলাকা লক্ষ্য করেই এসব হামলা চালানো হয়েছে।

 

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের সরকার নিয়ন্ত্রিত তার্তুস, হোমস ও দামেস্কের শহরতলী- এই তিনটি এলাকায় সোমবার সকালে পর পর চারটি বোমার বিস্ফোরণ ঘটে। এ ছাড়া কুর্দিদের নিয়ন্ত্রিত এলাকায় হাসাকেহতেও আরেকটি বোমা হামলা ঘটে বলে বিবিসির প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

 

মধ্যপ্রাচ্যের জঙ্গি সংগঠন তথাকথিত ইসলামিক স্টেট (আইএস) এসব হামলার দায় স্বীকার করেছেন বলে সংগঠনটির বার্তা সংস্থা ‘আমাক’ জানিয়েছে।

 

স্থানীয় পুলিশের বরাত দিয়ে সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানায়, সোমবার সকাল ৮টা থেকে ৯টার মধ্যে এসব হামলার ঘটনা ঘটে। প্রথম গাড়ি বোমার হামলার ঘটনাটি ঘটে অ্যারজোনাহ সেতুতে। এ সময় আহতদের উদ্ধারের জন্য সেখানে মানুষের সমাগম হলে আত্মঘাতী বোমা হামলাকারী বেল্টে বাঁধা বোমার বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দেয়। এতে এখানে ৩০ জন বেসামরিক মানুষ নিহত হয় এবং আহত হয় ৪৫ জন।

 

অপরদিকে হোমস শহরের প্রবেশ মুখ বাব তাদমুরে একটি গাড়ি বোমা হামলায় চারজন নিহত এবং ১০ জন আহত হয়েছেন।

 

হোমস শহরের গভর্নরের বরাত দিয়ে সানা জানিয়েছে, এই হামলার লক্ষ্য ছিল একটি সামরিক চেকপোস্ট এবং এতে সেনা সদস্যরা আহত হয়েছেন।

 

সরকারবিরোধী রাজনীতিবিদ ইউসুফ আল বোস্তামি বলেন, এলাকাটিতে সেনা কর্মকর্তাদের আবাসস্থল রয়েছে। ফলে এই হামলার জননিরাপত্তার বিষয়টিকে সামনে নিয়ে এসেছে।

 

এ ছাড়া কুর্দি নিয়ন্ত্রিত হাসাকেহতে একটি মোটরসাইকেলে রাখা বোমার বিস্ফোরণে পাঁচজন বেসামরিক লোক মারা গেছেন এবং দুজন আহত হয়েছেন।

 

এ দিকে যুক্তরাজ্যভিত্তিক সিরিয়া পরিস্থিতি পর্যবেক্ষক সংস্থা দি সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, তাদের হিসেব মতে, এসব বোমা হামলায় নিহতের সংখ্যা ৪৭ জনে দাঁড়িয়েছে।

সূত্র: এনটিভি

সর্বশেষ - আন্তর্জাতিক