সাংবাদিক পরিচয় দিয়ে চাঁদাবাজি, সিরাজগঞ্জে আটক ১

নিজস্ব প্রতিকবদক:

সিরাজগঞ্জে মাসুদ রানা নামে ভুয়া এক সাংবাদিককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন- র‌্যাব ১২ এর সদস্যরা।

আজ সোমবার (২ আগস্ট) দুপুরে র‌্যাব-১২’র মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন মানুষকে হয়রানি ও চাঁদাবাজি করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে সিরাজগঞ্জ সদর উপজেলার পিপুলবাড়িয়া বাজারে অভিযান চালায় র‌্যাব সদস্যরা। এসময় মাসুদ রানাকে আটক করা হয়।

আটক কথিত সাংবাদিক মাসুদ রানা সিরাজগঞ্জের সদর উপজেলার রতনকান্দি একডালা দক্ষিণপাড়া এলাকার বাসিন্দা। আটকের পর কথিত সাংবাদিক মাসুদ রানাকে র‌্যার ১২’র প্রধান কার্যালয়ে নিয়ে আসা হয়।

 

সে দীর্ঘদিন ধরে বেশ কয়েকটি ভুয়া সাংবাদিকতার অফিস আইডি কার্ড ব্যবহার করে জেলার বিভিন্ন এলাকায় প্রতারণা ও হয়রানি করে টাকা হাতিয়ে নিত বলে জানায় র‌্যাব। এসময় তার কাছ থেকে দৈনিক গণতদন্ত নামে সাংবাদিকতার ভুয়া আইডি কার্ড ১টি, জবস টিভি নামে ১টি, মোটর সাইকেল ১টি এবং ২টি মোবাইল ফোন ও নগদ টাকা উদ্ধার করা হয়।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাসুদ দীর্ঘদিন ধরে এ আইডি কার্ড ব্যবহার করে সাংবাদিক পরিচয় দিয়ে আইন প্রয়োগকারী বিভিন্ন সংস্থার চোখ ফাঁকি দিয়ে জেলার বিভিন্ন উপজেলার গ্রামের মানুষদের সঙ্গে প্রতারণা করতো। ভয়ভীতি দেখিয়ে নানা সময়ে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নিত বলে র‌্যাবের কাছে স্বীকার করেছে সে।

 

পরে ওই ভুয়া সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের করে উদ্ধারকৃত আলামতসহ তাকে সিরাজগঞ্জ সদর থানায় হস্তান্তর করা হয়। সাংবাদিক পরিচয়ে যারা বিভিন্ন মানুষকে নানা সময় হয়রানি ও প্রতারণা করবে তাদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানায় র‌্যাব।

এস/এ/অ