সিরাজগঞ্জে ৫ দিনের ব্যবধানে করোনা শনাক্ত প্রায় দ্বিগুণ

সিরাজগঞ্জে নতুন করে ৩২ জনের শরীরে করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে। এটি জেলায় এক দিনে সর্বোচ্চ সংক্রমণ। এ নিয়ে জেলায় মোট ১৪০ জন করোনাভাইরাসে সংক্রমিত হলো।

গতকাল সোমবার রাতে এ তথ্য নিশ্চিত করেন সিরাজগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যান কর্মকর্তা হুমায়ুন কবির। তিনি বলেন, শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ৩২ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। জেলায় এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ জন। মারা গেছেন দুজন।

স্বাস্থ্য বিভাগের তথ্য থেকে জানা যায়, জেলায় প্রথম কোভিড–১৯ রোগী শনাক্ত হয় গত ২০ এপ্রিল। জেলায় প্রথম সংক্রমণ শনাক্তের পর ৭২ জন কোভিড রোগী শনাক্ত হতে সময় লেগেছিল ৪৪ দিন। এরপর গত পাঁচ দিনেই শনাক্ত হয়েছেন ৬৮ জন। এঁদের মধ্যে পুলিশের বেশ কয়েকজন কর্মকর্তা ও তাঁদের পরিবারের সদস্যরা আছেন।

গতকাল শনাক্ত ৩২ জনের মধ্যে ১৯ জনই জেলার বেলকুচি উপজেলার। এর আগে জেলায় প্রথম করোনা শনাক্ত হয় বেলকুচিতেই। এ পর্যন্ত জেলায় যে দুজন কোভিড–১৯ রোগীর মৃত্যু হয়েছে, তাঁরা বেলকুচির। জেলায় করোনা শনাক্তের দিক থেকে শীর্ষে রয়েছে বেলকুচি উপজেলা, এরপর আছে সিরাজগঞ্জ সদর উপজেলা।

বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি শিফাত-ই-জাহান বলেন, জেলার মধ্যে বেলকুচিতেই শনাক্ত হয়েছে ৩৮ জন। বেলকুচি তাঁতশিল্প সমৃদ্ধ ঘনবসতিপূর্ণ এলাকা হওয়ায় এখানে সংক্রমণের হার অনেক বেশি। বেশ কিছু এলাকায় বসতবাড়ি লকডাউন (অবরুদ্ধ) করা হয়েছে। তাদের খাবার সরবরাহ করা হচ্ছে। মানুষকে সচেতন করতে প্রচার অব্যাহত আছে।

প্রথম আলো